Robbery

পুলিশের পরিচয় দিয়ে পঁচিশ লক্ষ টাকা ছিনতাই, অভিযোগের ভিত্তিতে পুলিশের হাতে ধৃত তিন

শশীকান্ত ডাগলে এবং তাঁর সহকারী যখন স্যুটকেসে করে পঁচিশ লক্ষ টাকা নিয়ে দাঁড়িয়েছিলেন, তখন সে সময় ২ ব্যক্তি এসে দাবি করেন, তাঁরা পুলিশ আধিকারিক। কালো টাকা উদ্ধার করতে হাজির হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২০:৩৫
Share:

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে একটি শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যানের কাছ থেকে পঁচিশ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছিলেন দুই ব্যক্তি। পুলিশে এ নিয়ে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে ২ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

গত শুক্রবার মুম্বইয়ের ঘাটকোপারে স্থানীয় মঞ্জুলধারা এডুকেশনাল অ্যান্ড সোশাল ইনস্টিটিউটের চেয়ারম্যান শশীকান্ত ডাগলে এবং তাঁর সহকারী স্যুটকেসে করে পঁচিশ লক্ষ টাকা নিয়ে দাঁড়িয়েছিলেন। সে সময় দুই ব্যক্তি এসে দাবি করেন, তাঁরা পুলিশ আধিকারিক। ডাগলেদের কাছে কালো টাকা রয়েছে, এই খবর পেয়েই তাঁরা সেখান এসেছেন বলে দাবি করেন ওই দুই অভিযুক্ত। তারপর স্যুটকেস ছিনিয়ে নিয়ে চম্পট দেন ওই দু’জন। এ নিয়ে মুম্বইয়ের তিলকনগর থানায় অভিযোগ দায়ের করেন ডাগলে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে গত রবিবার পুলিশ আরাফত খান এবং আকবর ওরফে আশিসকে গ্রেফতার করে। একই সঙ্গে আরশাদ খান নামের এক অটোচালককেও গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, অভিযুক্ত দু’জনকে অটোয় চাপিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিয়েছিলেন আরশাদই।

নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি জমি কিনতে চেয়েছিলেন ডাগলে। সে জন্যই অনুদান বাবদ পাওয়া ওই টাকা প্রতিষ্ঠানের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করতে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু পুলিশের সন্দেহ তাঁদের পরিকল্পনার কথা কেউ আগাম জেনে যায়। সেই মতোই ছক কষে পুলিশের ভুয়ো পরিচয় দিয়ে টাকা হাতানোর পরিকল্পনা করা হয়। এই পরিকল্পনার নেপথ্যে কারা ছিল, তা খতিয়ে দেখতে চাইছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন