কালিকার মূর্তি, আপত্তি পরিবারের

ন্যায়পঞ্চানন বাড়ির আপত্তিতে শিলচরে কালিকাপ্রসাদের মূর্তি বসানোর উদ্যোগ মাঝপথেই বাতিল করা হল। মূর্তি নির্মাণের জন্য ডাকা রবিবারের নাগরিক সভাও বাতিল করেছে​ শিলচর পলিটেকনিক ইনস্টিটউটের প্রাক্তনীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৭ ০৩:০০
Share:

ন্যায়পঞ্চানন বাড়ির আপত্তিতে শিলচরে কালিকাপ্রসাদের মূর্তি বসানোর উদ্যোগ মাঝপথেই বাতিল করা হল। মূর্তি নির্মাণের জন্য ডাকা রবিবারের নাগরিক সভাও বাতিল করেছে​ শিলচর পলিটেকনিক ইনস্টিটউটের প্রাক্তনীরা। প্রসাদ তাঁদের প্রতিষ্ঠানের​ ছাত্র নয় বটে তবে, ‘রূপকার’ নামে স্থানীয় ভাস্করদের এক সংস্থা ঘোষণা করেছিল, জায়গার ব্যবস্থা-সহ কেউ উদ্যোগী হলে বিনা খরচে তারা মূর্তি গড়ে দেবে। প্রসাদের শোকসভায় অনেকে দায়িত্ব নিতে চাইলেও পরে আর কথা এগোচ্ছিল না। এগিয়ে আসেন প্রাক্তনীরা। নাগরিক সভা ডাকেন তাঁরা। খবর পেয়েই প্রসাদের বাড়ি থেকে আপত্তি ওঠে। পরিবারের প্রবীণতমা, প্রসাদের পিসি আনন্দময়ী ভট্টাচার্য বলেন, মূর্তি বসানো হলেও সেগুলি রক্ষণাবেক্ষণ হয় না। শিলচরে অনেক মূর্তির বেহাল অবস্থার উদাহরণ দেন তিনি। জানিয়ে দেন, এই উদ্যোগে ন্যায়পঞ্চানন বাড়ির সায় নেই।

Advertisement

আরও পড়ুন: দেহব্যবসা চালাচ্ছেন মহিলা বিধায়ক! মন্তব্যে গ্রেফতার ডিএসপি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন