মোদীর কাছে আত্মহত্যার আর্জি জানালেন কৃষক

কৃষক চন্দ্রপাল সিংহ জলকষ্ট সহ্য করতে না পেরে তিন মেয়েকে নিয়ে আত্মহত্যার আর্জি জানিয়েছেন।

Advertisement
হাথরস ও বুলধানা শেষ আপডেট: ১৭ জুন ২০১৯ ০২:৩০
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সপরিবার আত্মহত্যার অনুমতি চাইলেন উত্তরপ্রদেশের এক কৃষক। বিশুদ্ধ পানীয় জলের অভাব না মেটায় যোগী আদিত্যনাথ সরকারের উপর ভরসা রাখতে পারেননি তিনি। তাই ওই কৃষক আত্মহত্যার অনুমতি চেয়ে সরাসরি মোদীর কাছেই আর্জি জানিয়েছেন। তাঁর দাবি, বিশুদ্ধ পানীয় জল দিতে হবে। উত্তরপ্রদেশের হাসিয়ান ব্লকে পানীয় জলের সমস্যা দীর্ঘ দিনের। ওই ব্লকের বাসিন্দা কৃষক চন্দ্রপাল সিংহ জলকষ্ট সহ্য করতে না পেরে তিন মেয়েকে নিয়ে আত্মহত্যার আর্জি জানিয়েছেন। স্থানীয় প্রশাসনিক দফতরে গিয়ে তিনি পানীয় জল সম্পর্কে অভিযোগ জানান। পরে বলেন, ‘‘আমাদের এখানে পানীয় জলের কষ্ট। আমার ছোট ছোট মেয়েরা জল খেতে পারে না। প্রশাসনকে বলে কোনও কাজ হয়নি। জল এত লবণাক্ত যে ফসল নষ্ট হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছে আত্মহত্যার অনুমতি চাইছি। তিন মেয়েকে নিয়ে মরতে চাই।’’

Advertisement

সঙ্কট উত্তরপ্রদেশেই নয়। মহারাষ্ট্রের দুই মন্ত্রীর সামনে আত্মহত্যার চেষ্টা করেন এক কৃষক। পুলিশ জানিয়েছে, একটি কৃষি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রীদের সামনে ওই কৃষক ঈশ্বর সুপ্রাও খারাটে বলতে থাকেন, তিনি বহু দিন ধরে আবেদন করা সত্ত্বেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন না। এর পর তিনি বিষপানের চেষ্টা করেন। কিন্তু পুলিশ কর্মীরা তাঁকে ধরে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন