Farmers' Agitation

আমাদের ভাল করতে হবে না, বৈঠকে বললেন কৃষকরা, সিল দিল্লি সীমানা

বৈঠকে কেন্দ্রের পক্ষ থেকে রয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর, কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল এবং শিল্প প্রতিমন্ত্রী সোম প্রকাশ। 

Advertisement
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ১৫:৪৭
Share:

বিজ্ঞান ভবনে বৈঠকে যোগ দেওয়ার আগে কৃষক নেতারা। ছবি: টুইটার থেকে নেওয়া

কৃষক নেতাদের সঙ্গে আলোচনাতেও জট না কাটার ইঙ্গিত। সোমবার দিল্লিতে বিজ্ঞান ভবনে বৈঠকে কেন্দ্রের পক্ষ থেকে রয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর, কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল এবং শিল্প প্রতিমন্ত্রী সোম প্রকাশ।

Advertisement

নয়া কৃষি আইন বাতিলের দাবিতে কৃষকদের ‘দিল্লি চলো’ আন্দোলনে গত কয়েক দিন ধরে অগ্নিগর্ভ পরিস্থিতি পঞ্জাব-হরিয়ানায়। এই অচলাবস্থা কাটাতে সোমবার কৃষকদের আলোচনায় আহ্বান জানান কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর। তাতে সাড়া দিয়ে মঙ্গলবার দিল্লির বিজ্ঞান ভবনে বৈঠকে বসেছে দু’পক্ষ। দুপুর ৩টে নাগাদ বৈঠক শুরু হয়।

বৈঠক সূত্রে খবর, কেন্দ্র যে তিনটি কৃষি আইন কোনও ভাবেই প্রত্যাহার করতে রাজি নয়, সে কথা কৃষকদের জানিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। তবে কৃষকদের সব সমস্যা খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে বলেও বৈঠক সূত্রে জানা গিয়েছে। অন্য দিকে আইন প্রত্যাহারের দাবিতে অনড় রয়েছেন কৃষকরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন