National News

সদর দফতর কার? তুমুল সংঘর্ষ, খুলে ফেলা হল শিবপালের নেমপ্লেট

দলের দখল কার হাতে? যুদ্ধ চলছেই। তার মধ্যেই দলের সদর দফতরের দখল নিতে সংঘর্ষ শুরু হয়ে গেল ভাঙনের মুখে দাঁড়িয়ে থাকা সমাজবাদী পার্টির দুই গোষ্ঠীর মধ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৭ ২০:০৩
Share:

মুখ্যমন্ত্রীর অনুগামীরা দলের সদর দফতরের দখল নেওয়ার পর দফতরে ঢুকছেন অখিলেশ শিবির মনোনীত প্রদেশ সভাপতি নরেশ উত্তম পটেল। ছবি: পিটিআই।

দলের দখল কার হাতে? যুদ্ধ চলছেই। তার মধ্যেই দলের সদর দফতরের দখল নিতে সংঘর্ষ শুরু হয়ে গেল ভাঙনের মুখে দাঁড়িয়ে থাকা সমাজবাদী পার্টির দুই গোষ্ঠীর মধ্যে। জাতীয় কর্মসমিতির অধিবেশনে প্রদেশ সভাপতি পদ থেকে শিবপাল যাদবের অপসারণের সিদ্ধান্ত ঘোষিত হতেই হইহই করে অখিলেশ অনুগামীরা ঢুকে পড়লেন সপা সদর দফতরে। শিবপালের ঘরের সামনে থেকে খুলে ফেলে দিলেন তাঁর নেমপ্লেট।

Advertisement

লখনউয়ের জনেশ্বর মিশ্র পার্কে সপার জাতীয় কর্মসমিতির অধিবেশন ডেকেছিল অখিলেশ শিবির। সেই অধিবেশনে মুলায়মের বদলে অখিলেশকে দলের সর্বভারতীয় সভাপতি ঘোষণা করার পাশাপাশি উত্তরপ্রদেশ শাখার সভাপতিও বদল করা হয়। দলে অখিলেশের অন্যতম প্রধান প্রতিপক্ষ শিবপাল যাদবই সপার প্রদেশ সভাপতি ছিলেন। শিবপালকে সরিয়ে নরেশ উত্তমকে সপার প্রদেশ সভাপতি ঘোষণা করেন অখিলেশ-রামগোপালরা। এই ঘোষণার কিছুক্ষণ পরই সপা সদর দফতরে তুমুল সংঘর্ষ শুরু হয়ে যায়। অখিলেশ অনুগামীরা জোর করে দলীয় কার্যালয়ে ঢুকে পড়েন। প্রদেশ সভাপতির জন্য নির্দিষ্ট ঘরটির সামনে শিবপাল যাদবের যে নেমপ্লেট লাগানো ছিল, তা খুলে ফেলেন অখিলেশ অনুগামীরা।

আরও পড়ুন: মুলায়মকে সরিয়ে সপা সভাপতি অখিলেশ, পাল্টা বহিষ্কারের বন্যা নেতাজির

Advertisement

সপা সদর দফতরে শিবপালের কিছু অনুগামীও হাজির ছিলেন। তাঁরা অখিলেশপন্থীদের বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন। তাতেই দু’পক্ষে সংঘর্ষ শুরু হয়ে যায়। কিন্তু অখিলেশ অনুগামীরা সংখ্যায় অনেক বেশি ছিলেন বলে খবর। ফলে শিবপালের লোকজন তাঁদের আটকাতে পারেননি। তবে সদর দফতরের দখল নেওয়াকে কেন্দ্র করে গোলমাল আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন