সিজিও কমপ্লেক্সে আগুন, দিল্লিতে মৃত ১

দমকল সূত্রের খবর, বুধবার সকালে আগুন লাগে ‘পণ্ডিত দীনদয়াল অন্ত্যোদয় ভবন’ নামে একটি বারোতলা বহুতলের ছ’তলায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ০৩:১৫
Share:

অগ্নিগ্রাসে: ১২ তলা ‘পণ্ডিত দীনদয়াল অন্ত্যোদয় ভবন’-এর ছ’তলা থেকে ছড়িয়ে পড়ে লেলিহান শিখা। বুধবার। পিটিআই

বড়সড় আগুন লাগল দক্ষিণ দিল্লির সিজিও কমপ্লেক্সে। পুড়ে গেল বেশ কিছু সরকারি অফিস। আজ সকাল সাড়ে আটটা নাগাদ আগুন লাগে বাড়িটির ছ’তলায় সামাজিক ন্যায় মন্ত্রকের অফিসে। পরে তা ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা গিয়েছেন সিআইএসএফের এক জন সাব ইন্সপেক্টর। এই অগ্নিকাণ্ডে বহু গুরুত্বপূর্ণ নথি নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

Advertisement

দমকল সূত্রের খবর, বুধবার সকালে আগুন লাগে ‘পণ্ডিত দীনদয়াল অন্ত্যোদয় ভবন’ নামে একটি বারোতলা বহুতলের ছ’তলায়। লোদি রোড ও বারাপুল্লা উড়ালপুলের কাছাকাছি এই ভবনটি। ২০১৬ সাল পর্যন্ত এটির নাম ছিল পর্যাবরণ ভবন। প্রতিবন্ধী উন্নয়ন দফতরের অফিস-সহ আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি অফিস রয়েছে এখানে। পানীয় জল, নিকাশি, বন মন্ত্রক ও ভারতীয় বায়ু সেনার একটি অফিস রয়েছে এখানে। রয়েছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর অফিসও। আগুন লাগার খবর পাওয়া মাত্র রওনা হয় দমকলের ২৫টি গাড়ি। এ দিনের দুপুরের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।

পুলিশ জানিয়েছে, পরিস্থিতি খতিয়ে দেখতে ছ’তলায় যান সিআইএসএফের সাব ইন্সপেক্টর এম পি গোদারা। তখনই বিষাক্ত ধোঁয়ায় তাঁর দমবন্ধ হয়ে যায়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয় তাঁকে। সামাজিক ন্যায় মন্ত্রকের এক আধিকারিকের কথায়, ‘‘ক্ষয়ক্ষতি এখনই বোঝা সম্ভব নয়। তবে বহু জরুরি নথি যে নষ্ট হয়ে গিয়েছে, তা নিয়ে সন্দেহ নেই। ছ’তলা বন্ধ রয়েছে, তাই আমরা এখন অফিসে ঢুকতে পারছি না। ভিতরে ঢোকার পরেই বোঝা যাবে কী ক্ষতি হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন