সাত কোটির মণ্ডপে আগুন

আগুনে পুড়ে গেল তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সাত কোটি টাকা খরচ করে বানানো যজ্ঞের বিশাল মণ্ডপ। হায়দরাবাদের কাছে মেডক জেলার এর্রাভেল্লি গ্রামে একটি বাগানবাড়ি রয়েছে মুখ্যমন্ত্রীর। তার কাছেই বসেছিল পাঁচ দিনের এই যজ্ঞের আসর।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৫ ০৩:১৫
Share:

যজ্ঞের মণ্ডপে আগুন। রবিবার। ছবি: পিটিআই

আগুনে পুড়ে গেল তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সাত কোটি টাকা খরচ করে বানানো যজ্ঞের বিশাল মণ্ডপ। হায়দরাবাদের কাছে মেডক জেলার এর্রাভেল্লি গ্রামে একটি বাগানবাড়ি রয়েছে মুখ্যমন্ত্রীর। তার কাছেই বসেছিল পাঁচ দিনের এই যজ্ঞের আসর। আজ তার শেষ দিনে সেখানে যাওয়ার কথা ছিল রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। কিন্তু দুর্ঘটনার জেরে বাতিল করে দেওয়া হয়েছে তাঁর সফর। অগ্নিকাণ্ডে মণ্ডপের ক্ষতি হলেও তার আঁচ লাগেনি কারও গায়ে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার দুপুর দেড়টা নাগাদ হোমকুণ্ড থেকে হঠাৎই আগুন ছড়িয়ে পড়ে উপরের খড়ের ছাউনিতে। দমকলের তিনটি ইঞ্জিন অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মেডকের ডিএসপি জি রাজ রত্নম পরে জানান, মণ্ডপের ছাউনির বেশ কিছুটা পুড়ে গেলেও আহত হননি কেউই। বিশ্বে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এই ‘অযুত চণ্ডী মহা যজ্ঞে’ যোগ দিয়েছিলেন তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, কর্নাটক ও তামিলনাড়ুর প্রায় দু’হাজার পুরোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন