Sanjay Raut

রাহুল-স্তুতি এ বার কেন্দ্রীয় মন্ত্রীর মুখে

এনডিএ-এর অন্যতম সহযোগী রিপাবলিক্যান পার্টি অব ইন্ডিয়া (আটওয়ালে)-এ প্রতিষ্ঠাতা সদস্য এই রামদাস আটওয়ালে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৭ ১৫:২৫
Share:

রাহুল গাঁধী ও রামদাস আটওয়ালে। ফাইল ছবি।

দিন কয়েক আগেই রাহুল গাঁধীর প্রশংসা শোনা গিয়েছিলেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতের মুখে। এ বার কংগ্রেস সহ-সভাপতির স্তুতি করে গুজরাত ভোটের আগে মোদী-শাহদের অস্বস্তি বাড়ালেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। এই প্রথম এনডিএ-র কোনও কেন্দ্রীয় মন্ত্রীর মুখে শোনা গেল রাহুলের প্রশংসা।

Advertisement

সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রাহুল সম্পর্কে কেন্দ্রীয় সমাজিক ন্যায় বিচার দফতরের প্রতিমন্ত্রী রামদাস আটওয়ালের মন্তব্য, ‘‘তিনি আর এখন পাপ্পু নন। তিনি আত্মপ্রত্যয়ী এবং মনে হচ্ছে ভাল নেতা হয়ে উঠছেন।’’ এনডিএ-এর অন্যতম সহযোগী রিপাবলিক্যান পার্টি অব ইন্ডিয়া (আটওয়ালে)-এ প্রতিষ্ঠাতা সদস্য এই রামদাস আটওয়ালে।

আরও পড়ুন: কাশ্মীরে স্বায়ত্তশাসন প্রশ্নে কংগ্রেসকে তির মোদীর

Advertisement

সরকারের তিন বছরের বেশি পেরিয়ে যাওয়ার পরে বিজেপি-র একটা অংশ বুঝতে পারছে ধীরে ধীরে হলেও ক্রমশ শক্তি অর্জন করতে শুরু করেছে বিরোধী জোট। রাহুলও আগের চেয়ে অনেক পরিণত নেতৃত্ব দিচ্ছেন। কেন্দ্রীয় ওই মন্ত্রীর কথায়, ‘‘তিন বছর আগে যে রাহুলকে পাপ্পু বলে ডাকা হত, তিনি আজ অনেক পরিণত। এখন আর তাঁকে পাপ্পু বলা ঠিক হবে না।’’

আরও পড়ুন: কৃষি-কর্মী নিয়ে প্যাঁচে কেন্দ্র

মহারাষ্ট্র থেকে তিন বারের সাংসদ আটওয়ালের মন্তব্যের দিন কয়েক আগেই মোদী-বিরোধী রাজনীতিকে নতুন করে উচ্চগ্রামে নিয়ে যায় শিবসেনা নেতৃত্ব। শুধু রাহুলের উঠে আসাকে প্রশংসা করা নয়, গুজরাতে বিজেপির জয় নিয়েও সংশয় প্রকাশ করেছিলেন শিবসেনা মুখপাত্র। এ বার কেন্দ্রীয় মন্ত্রীর এ হেন মন্তব্য মোদী-শাহদের অস্বস্তি বাড়াতে পারে বলে মত রাজনৈতিক মহলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন