LJP

চিরাগ-বিরাগে ভাঙন এলজেপি-তে, দল ছাড়তে চলেছেন ৫ সাংসদ

বিহারের বিধানসভা নির্বাচনে এলজেপি-র ভরাডুবি হওয়ার পর মুখ খুলেছিলেন দলের একাধিক নেতা।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ০৯:৩৮
Share:

ফাইল চিত্র

চিরাগ পাসোয়ানের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে দল ছাড়তে চলেছেন ৫ লোক জনশক্তি পার্টির (এলজেপি) সাংসদ। তাঁরা লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে তাঁদের এলজেপি-র সাংসদ হিসাবে বিবেচনা না করার আবেদন জানিয়েছেন। সূত্রের খবর, চিরাগের শিবির ছেড়ে বিহারের শাসকদল জেডিইউয়ে যোগ দিতে পারেন এই ৫ বিদ্রোহী সাংসদ। আর এই বিক্ষুব্ধ সাংসদদের নেতৃত্বে রয়েছেন চিরাগ পাসোয়ানের কাকা পশুপতি কুমার পরস।

Advertisement

চিরাগের বিরুদ্ধে দলের অন্দরে ক্ষোভ শুরু হয়েছিল অনেকদিন থেকেই। বিহারের বিধানসভা নির্বাচনে এলজেপি-র ভরাডুবি হওয়ার পর মুখ খুলেছিলেন দলের একাধিক নেতা। এই বছর এপ্রিলেই নেতা কেশব সিংহ দলের কর্মীদের ঠকানোর অভিযোগ তোলেন চিরাগের বিরুদ্ধে। তিনিও শেষ পর্যন্ত যোগ দিয়েছিলে জেডিইউ-তেই। এ বারের পাঁচ সাংসদও সম্ভবত যেতে চলেছেন নীতিশ শিবিরেই।

লোকসভায় মোট ছ’জন সাংসদ রয়েছেন এলজেপি-র। একসঙ্গে এতজন দল ভাঙলে পড়ে থাকবেন একজন। শক্তি হারিয়ে কার্যত প্রসঙ্গহীন হয়ে পড়বে দল। এলজেপি-র বিক্ষুব্ধ সাংসদদের মধ্যে রয়েছেন চিরাগের কাকা পশুপতি কুমার পরস, চন্দন সিংহ, বীণা দেবী, প্রিন্স রাজ ও মেহবুব আলি কেশর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন