Chhattisgarh

সুকমায় ফের মাওবাদী হামলায় নিহত দুই জওয়ান, আহত পাঁচ

রায়পুর থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে দক্ষিণ বস্তারের চিন্তাগুফা এলাকায় মাওবাদী দমন অভিযান চলছিল। এ দিন ওই এলাকায় স্পেশাল টাস্ক ফোর্স, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং কোবরা টিমের যৌথ অভিযানের সময়েই জওয়ানদের উপর হামলা চলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ১৭:০০
Share:

মাওবাদী হামলায় আহত এক জওয়ান।

ফের মাওবাদী হামলার মুখে ছত্তীসগঢ়। এ বারও সেই সুকমা।

Advertisement

শনিবার সুকমায় মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত দুই সিআরপিএফ জওয়ান। আহত পাঁচ জওয়ান। আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য রায়পুরে নিয়ে যাওয়া হয়। এ কথা জানিয়েছেন রাজ্য পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (দন্তেওয়াড়া রেঞ্জ) সুন্দররাজ পি। গত ২৪ এপ্রিল এই একই এলাকায় মাওবাদী হামলায় প্রাণ হারিয়েছিলেন ২৫ জন সিআরপিএফ জওয়ান।

রায়পুর থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে দক্ষিণ বস্তারের চিন্তাগুফা এলাকায় মাওবাদী দমন অভিযান চলছিল। এ দিন ওই এলাকায় স্পেশাল টাস্ক ফোর্স, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং কোবরা টিমের যৌথ অভিযানের সময়েই জওয়ানদের উপর হামলা চলে। আচমকা তাঁদের লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসে। সিআরপিএফ সূত্রের দাবি, বাহিনীও পাল্টা জবাব দিয়েছে।

Advertisement


আহত জওয়ানকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।

আরও পড়ুন: ছত্তীসগঢ়ে আবার মাওবাদী হামলা, হত ২৫ জওয়ান, জখম ৭

তবে, বৃষ্টির জন্য ওই এলাকায় হেলিকপ্টার নামতে সমস্যা হয়। বিকেল পর্যন্ত গুলির লড়াই চলে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এ দিনের হামলার পরই জরুরি বৈঠকে ডেকেছেন নকশাল দমন অভিযানের ভারপ্রাপ্ত রাজ্য পুলিশের ডিজি ডি এম অবস্থি।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন