বন্যার আতঙ্ক হাইলাকান্দিতে

প্রচণ্ড বৃষ্টিতে ফুঁসছে কাটাখাল। সেটির জলস্তর বাড়তে থাকায় হাইলাকান্দির বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। প্রশাসনিক সূত্রে খবর, জেলার ৪টি জায়গায় বাঁধ ভেঙ্গে কাটাখালের জল গ্রামে ঢুকছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাইলাকান্দি শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ০২:৪৯
Share:

প্রচণ্ড বৃষ্টিতে ফুঁসছে কাটাখাল। সেটির জলস্তর বাড়তে থাকায় হাইলাকান্দির বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। প্রশাসনিক সূত্রে খবর, জেলার ৪টি জায়গায় বাঁধ ভেঙ্গে কাটাখালের জল গ্রামে ঢুকছে। হাইলাকান্দি সার্কলের নিমাইচাঁদপুর গ্রাম পঞ্চায়েতের ‘তসলাবাঁধ’ ভেঙে গোটা এলাকা কার্যত প্লাবিত। বন্যার আশঙ্কায় এলাকার বাসিন্দারা গ্রাম ছেড়ে পালানোর প্রস্তুতি নিচ্ছেন। এই পরিস্থিতির জন্য আঙুল উঠছে প্রশাসনের দিকেই। গ্রামের বাসিন্দা রহমত আলি বলেন, ‘‘গত ১২ বছর ধরে বর্ষাকালে বাঁধ দিয়ে নদীর জল গ্রামে ঢুকছে। বার বার শুনি, বাঁধ মেরামতির জন্য টাকা বরাদ্দ করা হচ্ছে। কিন্তু বাস্তবে মেরামতি কিছুই হয় না।’’ স্থানীয় সূত্রে খবর মিলেছে, বন্দুকমারা, মাটিজুরি, নব্বইবস্তি, নিমাইচাঁদপুরে নদীর জল গ্রামে ঢুকে পড়ার ভয়ে এলাকার মানুষ আতঙ্কিত। হাইলাকান্দির জেলাশাসক বরুণ ভুঁইঞা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন