কপ্টার থেকে ফুল কাঁওয়ার যাত্রীদের

সোমবার হরসাঁও পুলিশ লাইন গার্ড থেকে সরকারি আধিকারিকদের নিয়ে ওড়ে হেলিকপ্টারটি। জেলাশাসক জানান, আকাশপথে নজরদারিও চালান তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা 

গাজিয়াবাদ শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৯ ০২:১২
Share:

সরকারি হেলিকপ্টার থেকে ‘কাঁওয়ারিয়া’দের মাথায় ফুল ছড়ানো হল উত্তরপ্রদেশের গাজ়িয়াবাদে। গত কালই জেলাশাসক অজয় শঙ্কর পাণ্ডে ও পুলিশ সুপার সুধীর কুমার সিংহ গোটা জেলায় ঘুরে হৃষীকেশ থেকে গঙ্গাজল নিয়ে ফেরা শিবভক্তদের উপরে ফুল ছড়ান হেলিকপ্টার থেকে। ‘কাঁওয়ারিয়া’দের নিরাপত্তার জন্যও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে রাজ্যে। তার পরেও মুজাফ্‌ফরনগরে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল এক ‘কাঁওয়ারিয়া’র।

Advertisement

সোমবার হরসাঁও পুলিশ লাইন গার্ড থেকে সরকারি আধিকারিকদের নিয়ে ওড়ে হেলিকপ্টারটি। জেলাশাসক
জানান, আকাশপথে নজরদারিও চালান তাঁরা। অজয় বলেছেন, ‘‘আমাদের সঙ্গে পুলিশ কন্ট্রোলরুমের যোগাযোগ ছিল। ট্রাফিক বা অন্য কোনও ক্ষেত্রে সমস্যা দেখলে সংশ্লিষ্ট বিভাগে জানাচ্ছিলাম।’’ তিনি জানান, আজই যাত্রার শেষ দিন। ফলে আজই সব চেয়ে বেশি সংখ্যক ভক্ত গঙ্গাজল নিয়ে এই পথ দিয়ে যাবেন। তাঁদের নিরাপত্তার জন্য স্পর্শকাতর অঞ্চলগুলিতে আধাসেনা মোতায়েন করা হয়েছে। থাকবে পুলিশবাহিনীও। তার পরেও এড়ানো যাচ্ছে না দুর্ঘটনা।

সোমবার রাতে বুধানা শহরের কাছে খতীমা-পানিপথ প্রধান সড়কের উপরে ট্রাক চাপা পড়ে মৃত্যু হয়েছে সচিন নামে ২৫ বছরের এক তরুণের। আহত অশোক নামে তাঁর এক সঙ্গী। তাঁরা হরিদ্বার থেরে পানিপথ ফিরছিলেন। পুলিশ জানায়, ট্রাকটিতেও ‘কাঁওয়ারিয়া’দের একটি দল যাচ্ছিল। মুজাফ‌্‌ফরনগরের কাছে পুরকাজিতে আবার ‘কাঁওয়ারিয়া’দের মোটরসাইকেলের ধাক্কায় মৃত্যু হয় ৬৫ বছরের এক মহিলার। ঘটনার পরে পালায় ঘাতকেরা। সোমবার হরিদ্বারে কাঁওয়ার যাত্রায় যাওয়ার সময়ে মোটরসাইকেলের ধাক্কায় মৃত্যু হয়েছে রাহুল কুমার নামে এক কনস্টেবলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন