National News

পাকিস্তানের জয়ে উল্লাস করায় গ্রেফতার ১৫

যাঁরা খেলা দেখছিলেন, তাঁদেরই কেউ কেউ পাকিস্তানের জয়ে উল্লাসে ফেটে পড়েন। পাকিস্তানের হয়ে জয়ধ্বনি করতে থাকেন। রাস্তায় আতসবাজি ফাটাতে শুরু করে দেন। আর তা নিয়েই উত্তেজনার সূত্রপাত। পুলিশ ১৫ জনকে গ্রেফতার করে রাষ্ট্রদ্রোহিতা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ২০:২৮
Share:

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের জযের পর। লন্ডনে, রবিবার।- ফাইল চিত্র।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের পর উল্লাসে মেতে ওঠার দায়ে মধ্যপ্রদেশের বুরহানপুরে ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। রাষ্ট্রদ্রোহিতা ও অপরাধমূলক যড়যন্ত্রের অভিযোগে। পরে তাঁদের খাণ্ডোয়া জেলে নিয়ে বন্দি করা হয়েছে। রবিবার লন্ডনে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়ে দেয় পাকিস্তান।

Advertisement

ওই সময়েই উত্তেজনা দেখা দেয় বুরহানপুরের মোহাদ শহরে। যাঁরা খেলা দেখছিলেন, তাঁদেরই কেউ কেউ পাকিস্তানের জয়ে উল্লাসে ফেটে পড়েন। পাকিস্তানের হয়ে জয়ধ্বনি করতে থাকেন। রাস্তায় আতসবাজি ফাটাতে শুরু করে দেন। আর তা নিয়েই উত্তেজনার সূত্রপাত। পুলিশ ১৫ জনকে গ্রেফতার করে রাষ্ট্রদ্রোহিতা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগে। শাহপুর থানার পুলিশ অফিসার সঞ্জয় পাঠক বলেছেন, ‘‘ধৃতরা পাকিস্তানের জয়ে উল্লাস করছিলেন আর ভারত-বিরোধী স্লোগান দিচ্ছিলেন। তাই ওঁদের গ্রেফতার করা হয়েছে।’’ ধৃতদের বয়স ১৯ থেকে ৩৫ বছরের মধ্যে।

আরও পড়ুন- ঘুষ নেওয়ার শাস্তি, জেল ঘুরিয়ে সরকারি কর্মীদের বোঝালেন যোগীর আমলা

Advertisement

কলকাতায় আইনজীবী অরুণাভ ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছেন, ‘‘এই ঘটনায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা যায় না। এই অভিযোগ আদানতে টিঁকবে বলে আমার মনেও হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন