National News

দুই দলিতকে বেত মেরে নোংরা জল খাওয়ালেন বিজেপি নেতা

প্রথমে দুই দলিত কোন্দ্রা লক্ষ্ণণ ও রাজেশ্বরকে বেত দিয়ে বেধড়ক মারেন বিজেপি নেতা ভরত রেড্ডি। তার পর ওই দু’জনকে একটি নোংরা পুকুরে নেমে তার জল খেতে বাধ্য করান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নিজামাবাদ শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ১৯:২২
Share:

সে দিনের সেই ঘটনার ভিডিও থেকে নেওয়া ছবি। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

পুকুর থেকে অবৈধ ভাবে নুড়ি-পাথর তোলার প্রতিবাদ করায় দুই দলিতকে বেত দিয়ে বেধড়ক মেরে নোংরা পুকুরের জল খেতে বাধ্য করিয়েছেন তেলঙ্গানার এক বিজেপি নেতা। তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পুলিশের ঘুম ভেঙেছে। খোঁজ-তল্লাশি শুরু হয়েছে। তবে অভিযুক্ত বিজেপি নেতা এম ভরত রেড্ডিকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

Advertisement

ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার নিজামাবাদে। তফশিলিদের অধিকার রক্ষা সংগঠন ‘মাদিগা সংরক্ষণ পোরাতা সমিতি’ (এমআরপিএস)-র দলিত নেতা মনিকুল্লা গঙ্গাধর জানিয়েছেন, গত সেপ্টেম্বরে ওই ঘটনাটি ঘটে নিজামাবাদের নবীপেট ব্লকের আভাঙ্গাপত্তনম গ্রামে। প্রথমে দুই দলিত কোন্দ্রা লক্ষ্ণণ ও রাজেশ্বরকে বেত দিয়ে বেধড়ক মারেন বিজেপি নেতা ভরত রেড্ডি। তার পর ওই দু’জনকে একটি নোংরা পুকুরে নেমে তার জল খেতে বাধ্য করান তিনি। সাহস করে ওই দুই দলিত পুলিশের কাছে অভিযোগ জানাতে যাননি।’’

আরও পড়ুন- রাষ্ট্রপতি কন্যাকে গ্রাউন্ড ডিউটিতে সরিয়ে আনল এয়ার ইন্ডিয়া​

Advertisement

আরও পড়ুন- ৯৯ টাকা বেস ফেয়ারে দেশ, ৪৪৪ টাকায় বিদেশ, এত সস্তায় বিমানযাত্রা!​

পরে এমআরপিএসের তরফে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়। গত রবিবার ওই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তার পরেই অভিযুক্ত বিজেপি নেতার খোঁজ-তল্লাশিতে নামে পুলিশ। কিন্তু সেই নেতা তত দিনে গা ঢাকা দিয়েছেন।

পুলিশের নিজামাবাদ (গ্রামীণ)-এর সার্কেল ইনস্পেক্টর এন বুচাইয়া বলেছেন, ‘‘ওই বিজেপি নেতা ভরত রেড্ডি এখন পালিয়ে বেড়াচ্ছেন, তবে আমরা ওঁকে গ্রেফতার করবই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন