গয়ায় আক্রান্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী, কনভয়ে আগুন, গুলি চালাল পুলিশ

আক্রান্ত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঁঝি। আগুন লাগিয়ে দেওয়া হল তাঁর কনভয়ে। ঘটনায় উত্তপ বিহারের গয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালাল পুলিশ। মাওবাদীদের হাতে এক রাজনৈতিক নেতার খুনের ঘটনার প্রতিবাদে বুধবারই উত্তাল হয়ে উঠেছিল গয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ মে ২০১৬ ১২:৩৪
Share:

আক্রান্ত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঁঝি। আগুন লাগিয়ে দেওয়া হল তাঁর কনভয়ে। ঘটনায় উত্তপ বিহারের গয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালাল পুলিশ।

Advertisement

মাওবাদীদের হাতে এক রাজনৈতিক নেতার খুনের ঘটনার প্রতিবাদে বুধবারই উত্তাল হয়ে উঠেছিল গয়া। পুলিশ এবং বিক্ষোভকারীদের তুমুল সংঘর্ষ হয়। সেই সংঘর্ষের মাঝে পড়ে যায় লোকজনশক্তি পার্টির নেতা সুদেশ পাসওয়ানের গাড়ি। উত্তেজিত জনতার হামলায় তাঁর মৃত্যু হয়। বৃহস্পতিবার জিনতরাম সুদেশ পাসওয়ানের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। জিতনরামের দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা এবং লোকজনশক্তি পার্টি পরস্পরের জোটসঙ্গী। প্রাক্তন মুখ্যমন্ত্রী গয়ায় পৌঁছতেই হামলা হয় তাঁর কনভয়ে। ইট-পাটকেল পড়তে থাকে গাড়িগুলির উপর। ক্রমশ পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণের বাইরে যেতে থাকে। কনভয়ের একটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। অবশেষে শূন্যে গুলি চালিয়ে এবং ব্যাপক লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ।

আরও পড়ুন:

Advertisement

আবার ঘুরে দাঁড়ানোর হুঙ্কার গগৈয়ের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন