National News

চলন্ত ট্রেনে বিজেপি নেতাকে গুলি করে খুন!

রাত দু’টো নাগাদ গাঁধী ধাম এবং সুরজবাড়ি স্টেশনের মাঝে ট্রেনের মধ্যে গুলির শব্দে ঘুমে ভেঙে যায় এক সহযাত্রীর। তিনিই অন্য যাত্রীদের ডাকাডাকি করেন।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ১৩:৩০
Share:

জয়ন্তী ভানুশালীর গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হল ট্রেন থেকে। ছবি: সংগৃহীত

চলন্ত ট্রেনের মধ্যে গুজরাতেবিজেপি নেতা এবং প্রাক্তন বিধায়ক জয়ন্তী ভানুশালীকে গুলি করে খুনের অভিযোগ। মঙ্গলবার গভীর রাতে কচ্ছ জেলায় ট্রেনের মধ্যে তাঁর গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। পুলিশ জানিয়েছে, মৃতের শরীরে দু’টি গুলির ক্ষত রয়েছে। তবে ভানুশালীর কাছেও একটি আগ্নেয়াস্ত্র ছিল। ফলে খুন, নাকি আত্মহত্যার ঘটনা, সে বিষয়ে এখনও নিশ্চিত নয় পুলিশ।

Advertisement

পুলিশ ও বিজেপি সূত্রে খবর, সোমবার রাতে ভুজ-দাদর এক্সপ্রেসে আমদাবাদ থেকে কচ্ছ জেলার ভুজে ফিরছিলেন বছর তিপ্পান্নর ভানুশালী। রাত দু’টো নাগাদ গাঁধী ধাম এবং সুরজবাড়ি স্টেশনের মাঝে ট্রেনের মধ্যে গুলির শব্দে ঘুমে ভেঙে যায় এক সহযাত্রীর। তিনিই অন্য যাত্রীদের ডাকাডাকি করেন। যাত্রীরা ট্রেনের নিরাপত্তারক্ষীদের খবর দিলে তাঁরা এসে ভানুশালীকে মৃত অবস্থায় দেখতে পান।

গুজরাত রেল পুলিশের আমদাবাদ ডিভিশনের ডিএসপি জগদীশ রাওল জানিয়েছেন, ‘‘প্রাথমিক তদন্তে উঠে এসেছে, মাথায় এবং বুকে দু’টি গুলি লেগেছে ভানুশালীর। উদ্ধার হয়েছে দু’টি গুলির খোল। যাত্রীরা খবর দেন, এসি ফার্স্ট ক্লাসের এক যাত্রী রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন। রেল পুলিশের কর্মীরা গিয়ে ভানুশালীর মৃতদেহ উদ্ধার করেন। নিকটবর্তী স্টেশনে ট্রেন দাঁড় করিয়ে মৃতদেহ ময়নাতদন্তের জন্যা পাঠানো হয়। খুন, নাকি আত্মহত্যার ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

আরও পডু়ন: সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেল কেন্দ্র, অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর নির্দেশ খারিজ

আরও পড়ুন: গাড়িতে ভাঙচুর, বিক্ষোভকারী-পুলিশের ধস্তাধস্তি, বন‌্ধ ঘিরে রাজ্য জুড়ে বিক্ষিপ্ত অশান্তি

২০০৭ সালে গুজরাতের আবদাসা কেন্দ্র থেকে বিধায়ক হন ভানুশালী। তবে ২০১২ সালে আর টিকিট পাননি। তবে রাজ্য বিজেপির সহ সভাপতি ছিলেন তিনি। গত বছর তাঁর বিরুদ্ধে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। তার জেরে গত বছর জুলাই মাসে তিনি ওই পদ থেকে ইস্তফা দেন। যদিও পরে ওই মহিলা মামলা তুলে নেওয়ায় গুজরাত হাই কোর্ট তাঁর বিরুদ্ধে অভিযোগ খারিজ করে দেয়।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন