Maharashtra

ফের নেতার ছেলের ‘গুন্ডামি’! ইঞ্জিনিয়ারের মাথায় কাদাজল ঢেলে গ্রেফতার কংগ্রেস বিধায়ক

ব্রিজ এবং রাস্তার উপর একাধিক খানাখন্দ দেখেই মেজাজ হারান বিধায়ক ও তাঁর অনুগামীরা। এক ইঞ্জিনিয়ারের সঙ্গে শুরু হয় বাদানুবাদ। তার মধ্যেই মাথায় পর পর দু’টি বালতি ভর্তি থকথকে কাদা জল ঢেলে দেন প্রকাশ শেডেকর নামে ওই ইঞ্জিনয়ারের মাথায়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৯ ১৬:৪৪
Share:

এই জল ঢালাকে ঘিরেই বিতর্ক ছড়িয়েছে। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া

‘ব্যাটম্যান’র পর এ বার ‘বাকেটম্যান’। ব্যাট দিয়ে পুরকর্মীকে পেটানোর পর সপ্তাহ ঘোরার মুখেই ফের আরও এক নেতার ছেলের ‘গুন্ডাগিরি’। এ বার পূর্ত দফতরের ইঞ্জিনিয়ারের মাথায় বালতি ভর্তি কাদাজল ঢেলে দেওয়ার অভিযোগ উঠল কংগ্রেস বিধায়ক নীতেশ রাণে এবং তাঁর অনুগামীদের বিরুদ্ধে। পরে ওই ইঞ্জিনিয়ারকে ব্রিজের সঙ্গে বেঁধে ফেলার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। নীতেশ মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রাণের ছেলে। বৃহস্পতিবার মুম্বই গোয়া হাইওয়ের উপর কঙ্কাভেলির কাছে এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই তীব্র নিন্দার মুখে নীতেশ। তবে নীতেশের বাবা নারায়ণ রাণে বলেছেন, এই ধরনের ঘটনা তিনি সমর্থন করেন না।

Advertisement

এ দিকে এই ঘটনার পর নীতেশ রাণে স্থানীয় থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে। নীতেশের সঙ্গে হাজতে পাঠানো হয় তাঁর দুই সঙ্গীকেও।

ঘটনার সূত্রপাত রাস্তার সংস্কার ঘিরে। অনুগামী-সমর্থকদের নিয়ে বৃহস্পতিবার কঙ্কাভেলির কাছে রাস্তার উপর একটি ব্রিজ সংস্কারের কাজ খতিয়ে দেখতে যান বিধায়ক নীতেশ রাণে। কিন্তু ব্রিজ এবং রাস্তার উপর একাধিক খানাখন্দ দেখেই মেজাজ হারান বিধায়ক ও তাঁর অনুগামীরা। এক ইঞ্জিনিয়ারের সঙ্গে শুরু হয় বাদানুবাদ। তার মধ্যেই মাথায় পর পর দু’টি বালতি ভর্তি থকথকে কাদা জল ঢেলে দেন প্রকাশ শেডেকর নামে ওই ইঞ্জিনয়ারের মাথায়।

Advertisement

টুইটারে এই ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করেছে একটি সর্বভারতীয় সংবাদ সংস্থা। তাতে দেখা যাচ্ছে, তর্কাতর্কির মধ্যেই পিছন থেকে এক জন বালতি ভর্তি কাদাজল ঢেলে দিলেন। তার কিছুক্ষণের মধ্যেই প্রায় একই ভাবে আরও এক বালতি জল ঢেলে দিলেন অন্য জন। এর পরই তাঁকে ঘিরে ধরে চলতে থাকে হুমকি-শাসানি। তার পরেও তাঁকে ঠেলতে ঠেলতে ব্রিজের রেলিংয়ের ধারে নিয়ে গিয়ে দড়ি দিয়ে বেঁধে ফেলার চেষ্টা করেন নীতেশের অনুগামীরা। যদিও নীতেশকে শাসানি-হুমকি দিতে দেখা গেলেও ওই ভিডিয়োতে তাঁকে কাদাজল ঢালতে দেখা যায়নি।

আরও পডু়ন: ‘এটা আদর্শের লড়াই’, বললেন রাহুল, ভাইয়ের সিদ্ধান্তে শ্রদ্ধা প্রিয়ঙ্কার

আরও পড়ুন: ১১৪টি যুদ্ধবিমান কিনতে দ্রুত টেন্ডার, বিশ্বের সবচেয়ে বড় প্রতিরক্ষা চুক্তির দোরগোড়ায় ভারত

তবে ঘটনার পরই নারায়ণ রাণে বলেছেন, ‘‘নীতেশ নিজে কাদাজল ঢালেননি। যদিও এই ধরনের ঘটনা নিন্দনীয়। আমি এই ধরনের ঘটনা সমর্থন করি না। নীতেশও করে না। আমি ওকে নিষেধ করব, যাতে এই ধরনের ঘটনার সঙ্গে না জড়ায়।’’

গত ২৬ জুন বুধবার উচ্ছেদ অভিযান ঘিরে বাদানুবাদের জেরে এক পুর আধিকারিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে গ্রেফতার হয়েছিলেন ইনওরের বিজেপি বিধায়ক তথা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ। সেই ঘটনা ঘিরে ব্যাপক তোলপাড় শুরু হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনা নিয়ে কড়া বার্তা দিয়েছেন। কার ছেলে সে সব না দেখে এদের দল থেকে বের করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন মোদী। নীতেশ রাণের এই কীর্তি নিয়ে কংগ্রেস অবশ্য এখনও কোনও মন্তব্য করেনি।

গত ২৬ জুন বুধবার উচ্ছেদ অভিযান ঘিরে বাদানুবাদের জেরে এক পুর আধিকারিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে গ্রেফতার হয়েছিলেন ইনওরের বিজেপি বিধায়ক তথা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ। সেই ঘটনা ঘিরে ব্যাপক তোলপাড় শুরু হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনা নিয়ে কড়া বার্তা দিয়েছেন। কার ছেলে সে সব না দেখে এদের দল থেকে বের করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন