Congress

Congress: বিজেপি ছেড়ে কংগ্রেসে লালবাহাদুর শাস্ত্রীর ছেলে সুনীল, প্রিয়ঙ্কা বললেন ‘দেশ বাঁচাতে’

১৯৯৮ সালে সুনীল কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। এর পর ২০০৯-এ কংগ্রেসে ফিরলেও ২০১৩ সালে ফের বিজেপি-তে যোগ দেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৫:০৫
Share:

সুনীল এবং প্রিয়ঙ্কা। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রিয়ঙ্কা গাঁধীর সঙ্গে দেখা করে কংগ্রেসে ফেরার ইচ্ছা প্রকাশ করলেন প্রয়াত প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে তথা উত্তরপ্রদেশের বিজেপি নেতা সুনীল। মঙ্গলবারের ওই সাক্ষাতের ছবি টুইট করে প্রিয়ঙ্কা লিখেছেন, ‘কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে এর চেয়ে ভাল আর কী হতে পারে! কংগ্রেসের সেনানী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে সুনীল শাস্ত্রীর সঙ্গে দেখা হয়েছে। বিভিন্ন বিষযে আলোচনা হয়েছে। আমরা এক সঙ্গে লড়ব এবং জিতব।’

বুধবার প্রিয়ঙ্কা বলেন, ‘‘বিজেপি-র হাত থেকে দেশ বাঁচাতে কংগ্রেসে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন সুনীলজি।’’ রাজীব গাঁধীর ঘনিষ্ঠ সুনীল ১৯৮৮ সালে ইলাহাবাদ লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী ছিলেন। কিন্তু উত্তেজনায় ভরা ওই ভোটে বিরোধী জোটের প্রার্থী ভি পি সিংহের কাছে তিনি হেরে যান।

Advertisement

১৯৯৮ সালে সুনীল কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দেন। এর পর ২০০৯-এ কংগ্রেসে ফিরলেও ২০১৪ সালের লোকসভা ভোটের মাস ছ’য়েক আগে নরেন্দ্র মোদীর নেতৃত্বের প্রতি আস্থা জানিয়ে বিজেপি-তে যোগ দেন।

কংগ্রেস সূত্রের খবর, উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটে মির্জাপুর কেন্দ্রে প্রার্থী করা হতে পারে সুনীলকে। এই আসনের জন্য প্রাথমিক ভাবে রাজ্যের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর প্রপৌত্র ললিতেশপতির নাম বিবেচনা করেছিল কংগ্রেস। কিন্তু কিছু দিন আগে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন