Mohit Goyel

ধর্ষণ মামলা নিষ্পত্তির বদলে টাকা! ধৃত ‘ফ্রিডম ২৫১’-এর মোহিত

ধর্ষণের মামলা নিষ্পত্তি করে দেওয়ার পরিবর্তে টাকা দিতে হবে। এই টাকা আদায়ের অভিযোগেই গ্রেফতার করা হল রিংগিং বেলস কোম্পানির প্রতিষ্ঠাতা মোহিত গোয়েলকে। এই সেই মোহিত গোয়েল, যিনি সবচেয়ে সস্তায় স্মার্টফোন বাজারে আনার কথা ঘোষণা করেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০১৮ ১৫:২২
Share:

এই সেই মোহিত।

ধর্ষণের মামলা নিষ্পত্তি করে দেওয়ার পরিবর্তে টাকা দিতে হবে। এই টাকা আদায়ের অভিযোগেই গ্রেফতার করা হল রিংগিং বেলস কোম্পানির প্রতিষ্ঠাতা মোহিত গোয়েলকে। এই সেই মোহিত গোয়েল, যিনি সবচেয়ে সস্তায় স্মার্টফোন বাজারে আনার কথা ঘোষণা করেছিলেন। ধর্ষণের মামলা নিষ্পত্তির পরিবর্তে টাকা আদায়ের অভিযোগে মোহিত ছাড়াও দিল্লি থেকে অন্য দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

২০১৬ সালেই বিশ্বের সবচেয়ে সস্তা স্মার্টফোন ‘ফ্রিডম-২৫১’ বাজারে আনার কথা হয়েছিল। ফোনের দাম ধার্য করা হয়েছিল মাত্র ২৫১ টাকা। ২০১৭ সালেও একটি মামলায় তিন মাসের জন্য হাজতবাস করতে হয় মোহিতকে। যদিও পরে ইলাহাবাদ হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান মোহিত। গাজিয়াবাদের একটি সংস্থা মোহিতের বিরুদ্ধে ১৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ আনে।

মোহিত পরে অন্য একটি সংস্থাও খুলেছিলেন। কিন্তু বাজারে আসেনি ফ্রিডম ২৫১। যাঁরা ২৫১ টাকা জমা দিয়ে ফোন পাওয়ার আশা করেছিলেন, তাঁদের অধিকাংশই অর্থ ফেরত পাননি।

Advertisement

আরও খবর: ভাইকে গুলি, মাথা নোয়াব না বললেন সেই ডাক্তার কাফিল খান

লোকসভায় ‘বুয়া’ মায়াবতীর সঙ্গেই জোট, ঘোষণা অখিলেশের

মোহিতের বাড়ি উত্তরপ্রদেশের শামলি জেলার ছোট্ট শহর গরহিপুখতারে। তাঁর বাবা রাজেশ গোয়েলের একটি ছোট্ট মুদির দোকান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন