Petrol Diesel Price Hike

৪ মে-র পর ২৩ বার জ্বালানির দাম বৃদ্ধি, কলকাতায় পেট্রল প্রতি লিটার ৯৬.০৬ টাকা

শনিবার রাজধানীতে পেট্রলের দাম ৯৬ টাকা ১২ পয়সা এবং ডিজেলের দাম ৮৬ টাকা ৯৮ পয়সা। মুম্বইয়ে আগেই ১০০-র গণ্ডি পার করেছে পেট্রলের দাম।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১২:৩৪
Share:

৪ মেট্রো শহরে জ্বালানির দাম।

দেশে ফের বাড়ল জ্বালানির দাম। গত ৪ মে-র পর থেকে এই নিয়ে মোট ২৩ বার বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। শনিবার কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি বেড়ে হয়েছে ৯৬.০৬ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটারে ৮৯.৮৩ টাকা। ১২ জুন দেশের চার মেট্রো শহরে সব মিলিয়ে পেট্রল এবং ডিজেলের দাম লিটারে বেড়েছে যথাক্রমে ২৭ পয়সা এবং ২৪ পয়সা। এই মুহূর্তে রাজস্থানের গঙ্গানগরে পেট্রল ও ডিজেলের দাম সবচেয়ে বেশি। সেখানে পেট্রলের দাম লিটারে ১০৬ টাকা ৯৪ পয়সা এব‌ং ডিজেলের দাম ৯৯ টাকা ৮০ পয়সা।

Advertisement

শনিবার রাজধানীতে পেট্রলের দাম লিটার প্রতি ৯৬ টাকা ১২ পয়সা এবং ডিজেলের দাম ৮৬ টাকা ৯৮ পয়সা। মুম্বইয়ে আগেই ১০০-র গণ্ডি পার করেছে পেট্রলের দাম। এ বার তা বেড়ে দাঁড়াল ১০২ টাকা ৩০ পয়সা। ডিজেলের দাম ৯৪ টাকা ৩৯ পয়সা। চেন্নাইয়েও পেট্রলের দাম বেড়ে হয়েছে ৯৭ টাকা ৪৩ পয়সা এবং ডিজেলের বেড়ে হয়েছে ৯১ টাকা ৬৪ পয়সা। গত ৪ মে-র পর থেকে পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে লিটারে যথাক্রমে ৫ টাকা ৩০ পয়সা এব‌ং ৫ টাকা ৮৪ পয়সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন