Uttar Pradesh

যোগীরাজ্যে বেআইনি মদ খুঁজতে গিয়ে আক্রান্ত পুলিশ, দুষ্কৃতীদের হাতে খুন কনস্টেবল

বেআইনি মদ তৈরির কারখানায় তল্লাশি করতে গিয়েছিল পুলিশ। সেখানে দুষ্কৃতীদের হাতে মৃত্যু হল এক কনস্টেবলের।

Advertisement

সংবাদ সংস্থা

কাসগঞ্জ শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৪০
Share:

আহত পুলিশকর্মীদের খোঁজ চলছে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বেআইনি মদ তৈরির কারখানায় তল্লাশি করতে গিয়েছিল পুলিশ। সেখানে দুষ্কৃতীদের হাতে মৃত্যু হল এক কনস্টেবলের। মারাত্মক ভাবে জখম হলেন এক সাব ইনস্পেক্টর। মঙ্গলবার রাতে উত্তরপ্রদেশের কাসগঞ্জ এলাকাতে ঘটেছে এই ঘটনা। মৃত কনস্টেবলের নাম দেবেন্দ্র। আহত সাব ইনস্পেক্টর অশোক কুমার।

Advertisement

ওই দু’জন পুলিশকর্মী মঙ্গলবার তল্লাশি অভিযানে যাওয়া পুলিশের দলেই ছিলেন। জানা গিয়েছে, তল্লাশিতে যেতেই পুলিশকর্মীদের উপর লাঠি ও অন্যান্য অস্ত্র নিয়ে চড়াও হয় দুষ্কৃতীরা। বাকিরা কোনও মতে পালাতে পারলেও দেবেন্দ্র এবং অশোককে আটকে রেখে মারধর করে অভিযুক্তরা। খবর পেয়ে সেখানে এসে উপস্থিত হয় পুলিশের বিশাল বাহিনী। তারা খোঁজ করতে করতে ওই দুই আহত সহকর্মীকে পাশেই নাগলা ধিমার গ্রামের কাছে একটি মাঠে পড়ে থাকতে দেখেন।

সেখান থেকে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় কনস্টেবল দেবেন্দ্রর। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অশোক। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Advertisement

এই ঘটনার পর উত্তররপ্রদেশের মুখ্যমন্ত্রীর অফিস থেকে টুইট করা হয়। সেখানে লেখা হয়েছে, ‘কাসগঞ্জে পুলিশকর্মীদের উপর হামলার ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অপরাধীদের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনে মামলা দায়ের করা হবে’। পাশাপাশি আহত সাব ইনস্পেক্টর অশোকের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেওয়ার আশ্বাসও দিয়েছেন আদিত্যনাথ। মৃত কনস্টেবলের পরিবারকে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং তাঁর পরিবারের এক জনকে চাকরি দেওয়ার ঘোষণা করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন