Gas Leak

Gas Leak: বিশাখাপত্তনমের কাছে শিল্পাঞ্চলে গ্যাস লিক করে অসুস্থ ৫০ মহিলা, ভর্তি করানো হল হাসপাতালে

কারখানায় কাজ চলাকালীন আচমকাই কর্মীরা অসুস্থ বোধ করতে শুরু করেন। সকলেই বমি করতে থাকেন। তখন গ্যাস লিকের ব্যাপারটি নজরে আসে।

Advertisement

সংবাদ সংস্থা

বিশাখাপত্তনম শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ২৩:২১
Share:

আহতদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। ছবি সংগৃহীত।

বিশাখাপত্তনমের কাছে একটি শিল্পাঞ্চলে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লেন প্রায় ৫০ জন কর্মী। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের আনাকাপাল্লে জেলার ব্র্যান্ডিক্স নামক বিশেষ অর্থনৈতিক অঞ্চলের একটি কাপড়ের কারখানায়। অসুস্থ কর্মচারীদের সকলেই মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, কারখানায় কাজ চলাকালীন আচমকাই কর্মীরা অসুস্থ বোধ করতে শুরু করেন। সকলেই বমি করতে থাকেন। তখন গ্যাস লিকের ব্যাপারটি নজরে আসে। স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে অসুস্থ কর্মীদের প্রাথমিক চিকিৎসা করার পর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

আনাকাপাল্লের পুলিশ সুপার জানান, ব্র্যান্ডিক্স নামক বিশেষ অর্থনৈতিক অঞ্চলে অবস্থিত একটি কাপড়ের কারখানায় গ্যাস লিক হয়েছে। প্রায় ৫০ জন অসুস্থ হয়ে পড়েছেন। সকলকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অঞ্চলটি খালি করে দেওয়ার প্রক্রিয়াও চালু করে দেওয়া হয়েছে।

Advertisement

গত ৩ জুনেও ওই শিল্পাঞ্চলে একটি রাসায়নিক পরীক্ষাগারে গ্যাস লিকের ঘটনা ঘটেছিল। প্রায় ২০০ জন অসুস্থ হয়েছিলেন সেই ঘটনায়। ফরেন্সিক পরীক্ষার পর আধিকারিকের জানান, অ্যামোনিয়া গ্যাস লিক করে দুর্ঘটনাটি ঘটেছিল। অন্ধ্রপ্রদেশ দূষণ পর্ষদ পরীক্ষাগারটিকে বন্ধ করার নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন