Ghatkopar Building Collapse

সব হারানোর পরেও পিছু ছাড়ছে না ঋণ

ব্যাঙ্ক থেকে নেওয়া ধারের আর একটি কিস্তি জমা করার কথা কালই। কিন্তু, এই পরিস্থিতিতে টাকা ফেরত দেওয়ার কথা ভাবতেই শিউরে উঠছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১৭:৪৭
Share:

চলছে উদ্ধারকাজ। ছবি: রয়টার্স।

ভেঙে পড়েছে বাড়ি। তার সঙ্গে সঙ্গে পরিবারকেও হারিয়েছেন ৩১ বছরের বিনোদ। তবে তাতেও পিছু ছাড়ছে না ঋণের বোঝা।

Advertisement

মুম্বইয়ের ঘাটকোপারে গত মঙ্গলবার ভেঙে পড়ে একটি চার তলা বাড়ি। ওই বাড়িরই চার তলায় একটি ফ্ল্যাট কিনেছিলেন বিনোদ ঠাক। তার জন্যে ব্যাঙ্ক থেকে ৫০ লক্ষ টাকা ধার করেন। কিন্তু, ওই দুর্ঘটনা কেড়ে নিয়েছে সমস্ত স্বপ্ন। মা, বৌদি ও ছোট্ট ভাইঝিটিকে ইতিমধ্যেই হারিয়ে ফেলেছেন বেঙ্গালুরুর একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত বিনোদ। দাদা ললিত প্রাণে বেঁচে গেলেও হাসপাতালে ভর্তি।

সেই দুঃস্বপ্ন কাটিয়ে উঠতে না উঠতেই দরজায় এসে দাঁড়িয়েছে অন্য দুশ্চিন্তা। আজই মাস পয়লা। ব্যাঙ্ক থেকে নেওয়া ধারের আর একটি কিস্তি জমা করার কথা কালই। কিন্তু, এই পরিস্থিতিতে টাকা ফেরত দেওয়ার কথা ভাবতেই শিউরে উঠছেন তিনি। ব্যাঙ্কে গিয়ে ইতিমধ্যেই কথাও বলেছেন। মানবিকতার খাতিরে তাঁরা বিনোদকে খানিকটা সময় দিতেও রাজি হয়েছেন। তবে বাড়ির ঋণ দেওয়া হয় বাড়ি বন্ধক রেখেই। বাড়ি যখন ভেঙে পড়েছে, তখন ঋণ না শোধ করতে পারলে সেই বাড়ি ক্রোক সম্ভব নয় ব্যাঙ্কের।

Advertisement

আরও পড়ুন: মুম্বইয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত অন্তত ৩, আহত বহু

গত সপ্তাহের ওই দুর্ঘটনায় মৃত্যু হয় অন্তত ১৭ জন বাসিন্দার। জখম বহু। এ দিনই দুর্ঘটনায় মৃতদের পরিবার প্রতি ২ লক্ষ টাকা করে, এবং জখমদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন