Mobile Phone

মোবাইল ফোন কেড়ে নেওয়ায় মাকেই মেরে ফেলার ছক কিশোরীর!

ওই কিশোরীর মোবাইলের প্রতি আসক্তি ছিল। রাতে দীর্ঘ সময় ধরে মোবাইল ঘাঁটত সে। ফলে পড়াশোনার ক্ষতি হচ্ছিল। তাই তার ফোন নিয়েছিলেন তার মা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

আমদাবাদ শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৭:২৪
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

মোবাইল ফোন কেড়ে নেওয়ায় নিজের মাকেই মেরে ফেলার চেষ্টা করল এক কিশোরী। শেষে বাধ্য হয়ে হেল্পলাইন নম্বরে ফোন করে সাহায্য চাইলেন কিশোরীর মা। এমন অভিযোগই উঠেছে গুজরাতের আমদাবাদে।

Advertisement

মহিলার অভিযোগ, মোবাইলের প্রতি আসক্তি ছিল তাঁর ১৩ বছরের কন্যার। রাতে দীর্ঘ সময় ধরে মোবাইল ঘাঁটত সে। অনেক রাত পর্যন্ত ফোনে বন্ধুদের সঙ্গে কথা বলত কিশোরী। এর ফলে কিশোরীর পড়াশোনার ক্ষতি হচ্ছিল। তাই কিছু দিন আগে কিশোরীর কাছ থেকে তার ফোন কেড়ে নেন মা।

হেল্পলাইনে ফোন করে মহিলা দাবি করেন যে, ফোন কেড়ে নেওয়ার পর থেকেই তাঁর কন্যার আচরণ বদলাতে থাকে। মাঝেমধ্যেই মহিলা দেখতে পান যে, চিনির কৌটোয় রাখা রয়েছে কীটনাশক। আবার বাথরুমের মেঝেয় সাফাই করার তরল ফেলা হয়েছে। মহিলার আশঙ্কা, তাঁকে মারতেই এই কাণ্ড ঘটিয়েছে কিশোরী। শেষ পর্যন্ত কিশোরীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়েছে কি না, কিংবা তার কাউন্সেলিং করানো হয়েছে কি না, তা জানা যায়নি।

Advertisement

ফোন না দেওয়ায় কিশোর-কিশোরীদের এমন আচরণের ঘটনা নতুন নয়। গত বছর উত্তরপ্রদেশের লখনউতে মোবাইল ফোনে গেম খেলতে না দেওয়ায় মাকে খুন করার অভিযোগ উঠেছিল এক কিশোরের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন