Harrasment

মায়ের সঙ্গে ঝগড়া করে বাড়ি ছেড়েছিল কিশোরী, পথে নিগ্রহের শিকার, গ্রেফতার দুই

পুলিশ জানিয়েছে, বাড়ির কাজকর্ম নিয়ে মায়ের সঙ্গে ওই কিশোরীর গোলমাল হয়। মা তাকে বকাঝকা করেন। তার পর দোকানে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে যায় কিশোরী। দিল্লির উদ্দেশে রওনা দেয় সে।

Advertisement

সংবাদ সংস্থা

গাজিয়াবাদ শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৬:৫৭
Share:

মায়ের সঙ্গে মনোমালিন্যের কারণে বাড়ি ছেড়েছিল মেয়ে। প্রতীকী ছবি।

মায়ের সঙ্গে মনোমালিন্যের কারণে বাড়ি ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল মেয়ে। ১৫ বছর বয়সেই দিল্লি গিয়ে রোজগারের পরিকল্পনা করে ফেলেছিল। কিন্তু বাড়ি ছেড়ে পালাতেই পথে গণধর্ষণের শিকার হল সে। দুই যুবক মিলে কিশোরীকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। তাঁদের গ্রেফতার করা হয়েছে।

Advertisement

ঘটনাটি গাজিয়াবাদের। ধৃতরা হলেন নাজ়িম, বয়স ২৩ বছর এবং জহিদ, বয়স ২২ বছর। পেশায় তাঁরা দু’জনেই ই-রিক্সাচালক। অভিযোগ, বাড়ির প্রায় সামনে থেকেই কিশোরীকে তুলে নেন তাঁরা। দিল্লিতে নিয়ে যাওয়ার নাম করে গাজিয়াবাদেই তাকে নিয়ে গাড়ি ঘোরে প্রায় ৪ ঘণ্টা। তার পর একটি নির্মীয়মাণ আবাসনে নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ করেন অভিযুক্ত দুই যুবক।

ডিসিপি ইরাজ রাজা জানিয়েছেন, বাড়ির কাজকর্ম নিয়ে মায়ের সঙ্গে ওই কিশোরীর গোলমাল হয়। মা তাকে বকাঝকা করেন। তার পর দোকানে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে যায় কিশোরী। দিল্লি গিয়ে নিজের পায়ে দাঁড়ানোর পরিকল্পনা ছিল তার। রাস্তায় দেখা হয় দুই ই-রিক্সাচালকের সঙ্গে। তাঁরা কিশোরীকে দিল্লি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

Advertisement

পুলিশকে কিশোরী জানিয়েছে, নির্মীয়মাণ একটি বাড়িতে তাকে নিয়ে গিয়ে পালা করে ধর্ষণ করেন দু’জন। তার পর মঝরাতে দিল্লি-মিরাট এক্সপ্রেসওয়েতে তাকে ফেলে যান অভিযুক্তেরা। সেখান থেকে কিশোরীকে দিল্লির বাসে ওঠার পরামর্শও দেন তাঁরা। সঙ্গে টাকা না থাকায় বাসে উঠেও নেমে পড়ে নির্যাতিতা। পুলিশের একটি টহলদারি গাড়ির নজরে পড়ে সে। তাকে উদ্ধার করে বাবা-মায়ের কাছে পৌঁছে দেওয়া হয়।

বুধবার অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে কিশোরীর পরিবার এফআইআর দায়ের করেছে। অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা এবং পকসো আইনে মামলা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন