Goa

Goa: বিজেপির সঙ্গে আঁতাঁত! গোয়ায় দলেরই দুই নেতার বিধায়কপদ বাতিলের আবেদন কংগ্রেসের

গোয়ায় কংগ্রেসের দুই নেতা মাইকেল লোবো ও দিগম্বর কামাতের বিধায়কপদ বাতিলের জন্য স্পিকারের কাছে আবেদন জানালেন কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৭:০৮
Share:

ফাইল চিত্র।

মহারাষ্ট্রে শিবসেনার বিদ্রোহের আঁচ থাকতে থাকতেই দলবদলের জল্পনা ঘিরে গোয়ায় কংগ্রেসের অন্দরে অসন্তোষের ছবি ক্রমশ প্রকট হচ্ছে। কংগ্রেসে ভাঙন ধরাতে বিজেপির সঙ্গে ‘শলা-পরামর্শ’ করার অভিযোগে দুই বিধায়ক মাইকেল লোবো ও দিগম্বর কামাতের বিরিুদ্ধে পদক্ষেপ করলেন কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

দলের ওই দুই নেতার বিধায়কপদ বাতিলের দাবিতে গোয়া বিধানসভার স্পিকার রমেশ তাওয়াড়করের কাছে পিটিশন দাখিল করেছে কংগ্রেস। গোয়া প্রদেশ কংগ্রেসের সভাপতি অমিত পাটকর জানিয়েছেন, দলত্যাগ বিরোধী আইনে লোবো ও কামাতের বিধায়কপদ বাতিলের আবেদন করা হয়েছে। এর আগে বিধানসভার বিরোধী দলনেতার পদ থেকে লোবোকে সরিয়েছেন কংগ্রেস নেতৃত্ব।

দলের দুই বিধায়কের বিরুদ্ধে এ হেন পদক্ষেপ প্রসঙ্গে বিজেপিকে নিশানা করে পাটকর বলেছেন, ‘‘টাকা ও পেশিশক্তির জোরে মহারাষ্ট্রে যা করেছে বিজেপি, তারই পুনরাবৃত্তি ঘটাতে চেয়েছিল গোয়ায়। রবিবারই আমরা দলের ভাঙন রোধ করতে সচেষ্ট হয়েছি।’’

Advertisement

কামাত ও লোবো-সহ ছয় বিধায়ক বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে সৈকত রাজ্যে। বিজেপির সঙ্গে যোগসাজশের যে অভিযোগ করা হয়েছে, তা উড়িয়ে দিয়েছেন কামাত। বিজেপি-যোগের তত্ত্ব নস্যাৎ করেছেন লোবোও। উল্লেখ্য, চলতি বছরের শুরুতে নির্বাচনের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন