Seizure of Gold

তামিলনাড়ুর বিমানবন্দরে দুবাই ফেরত যাত্রীর কাছে ৭০ লক্ষ টাকার গয়না! লুকনো ছিল পায়ুদ্বারে

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অভিযুক্তের পায়ুদ্বার থেকে তিনটি প্যাকেটে ৯৭৭ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। ২৪ ক্যারাটের সোনা একটি আঠালো প্যাকেটে মোড়া ছিল বলে জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৬:৫২
Share:

উদ্ধার হওয়া সোনা। ছবি: সংগৃহীত।

তামিলনাড়ুর তিরুচিরাপল্লী বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে উদ্ধার হল ৭০ লক্ষ টাকা মূল্যের সোনা। ‘এয়ার ইনটেলিজেন্স ইউনিট’ (এআইইউ)-এর সদস্যেরা ওই বিপুল পরিমাণ সোনা বাজেয়াপ্ত করেছে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, দুবাই থেকে আসা এক যাত্রীর বিষয়ে তাঁদের সন্দেহ তৈরি হয়। পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, এই ব্যক্তি পায়ুদ্বারে লুকিয়ে সোনা নিয়ে আসছিলেন।

Advertisement

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অভিযুক্তের পায়ুদ্বার থেকে তিনটি প্যাকেটে ৯৭৭ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। ২৪ ক্যারাটের সোনা একটি আঠালো প্যাকেটে মোড়া ছিল বলে জানা গিয়েছে। ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তদন্তকারীরা। কী কারণে ওই সোনা আনা হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

গত মার্চে এই তিরুচিরাপল্লী বিমানবন্দরেই প্রায় ২৭ লক্ষ টাকার সোনা-সহ আটক করা হয়েছিল এক ব্যক্তিকে। সিঙ্গাপুর থেকে আসছিলেন ওই যাত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন