sikkim

Sikkim containment: সিকিমেও পর্যটকদের জন্য জারি বিধিনিষেধ, করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক

দোকান, বাজার, পানশালা, হোটেল, রেস্তরাঁ, কিংবা শপিং মল— খোলা থাকলেও, তা চলবে অর্ধেক দর্শক/গ্রাহকের প্রবেশাধিকার দিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গ্যাংটক শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ২২:৩৮
Share:

সিকিমের পর্যটনস্থলে পর্যটকদের ঢল। — ফাইল ছবি

ব্যাপক করোনা স্ফীতির জেরে বেশ কিছু বিধিনিষেধ জারি হয়েছে বঙ্গে। বন্ধ হয়েছে পর্যটন স্থল। এর জেরে শীত উপভোগ করতে অনেকেই সিকিমে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু ওমিক্রনের দাপটে সেই রাজ্যেও জারি হল কড়া বিধিনিষেধ। আপাতত সোমবার, ১০ জানুয়ারি থেকে বিধিনিষেধ জারি থাকবে ২৪ জানুয়ারি পর্যন্ত। তার পর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে সিকিমের রাজ্য সরকার

Advertisement

সারা দেশে তোলপাড় ফেলে দিয়েছে ওমিক্রন। বাংলা-সহ দেশে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি খতিয়ে দেখে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে রবিবার পর্যালোচনা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংক্রমণ মোকাবিলায় একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বাংলা, দিল্লি, মুম্বই। এই পরিস্থিতিতে সিকিমেও কড়া বিধিনিষেধ জারির পথে হাঁটল সে রাজ্যের সরকার। পর্যটকদের সিকিমে প্রবেশ করতে গেলে দেখাতে হবে আরটি পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। নমুনা পরীক্ষা করাতে হবে সিকিমে প্রবেশের সর্বাধিক ৭২ ঘণ্টা আগে। পাশাপাশি রাজ্যের প্রতিটি প্রবেশপথ ও বিমানবন্দরেও সিকিম সরকার প্রত্যেক পর্যটকের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করাবে। জোড়-বিজোড় হিসেবে রাজ্যে চলবে গাড়ি। দোকান, বাজার, পানশালা, হোটেল, রেস্তরাঁ, কিংবা শপিং মল— খোলা থাকলেও, তা চলবে অর্ধেক দর্শক/গ্রাহকের প্রবেশাধিকার দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন