এসএসসি কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ

১৭ থেকে ২১ ফেব্রুয়ারি স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেলের পরীক্ষা হয়। কিন্তু অভিযোগ ওঠে, ওই সব ক’টি পরীক্ষার প্রশ্নপত্র আগেই ফাঁস হয়ে ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ০২:৫৩
Share:

প্রতীকী ছবি।

চাপ বাড়ছিলই। অবশেষে স্টাফ সিলেকশন কমিশন-এর (এসএসসি) প্রশ্নপত্র ফাঁস নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। ঘটনার সিবিআই তদন্ত দাবি করে গত কয়েক দিন ধরে রাজধানীতে বিক্ষোভ দেখাচ্ছিলেন পরীক্ষার্থীদের একাংশ। তাঁদের সঙ্গে সঙ্গে আপ, কংগ্রেসের মতো বিরোধী দলগুলিও একই দাবি তুলে সরকারের বিরুদ্ধে সরব হয়েছিল। এসএসসি-র তরফেও সিবিআই তদন্তের সুপারিশ করা হয় কাল। শেষমেশ আজ পরীক্ষার্থীদের সেই দাবি মেনেছে কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ আজ সাংবাদিকদের এ কথা জানান।

Advertisement

১৭ থেকে ২১ ফেব্রুয়ারি স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেলের পরীক্ষা হয়। কিন্তু অভিযোগ ওঠে, ওই সব ক’টি পরীক্ষার প্রশ্নপত্র আগেই ফাঁস হয়ে ছিল। ২১ তারিখের পরীক্ষা বাতিল করেন এসএসসি কর্তৃপক্ষ। কিন্তু সব পরীক্ষা বাতিলের দাবিতে কিছু দিন ধরে বিক্ষোভ দেখাচ্ছেন পরীক্ষার্থীদের একাংশ। আজ রাজনাথ সিংহ জানান, সরকার বিক্ষোভকারীদের দাবি মেনে নিয়েছে। এ বার তাঁদেরও উচিত বিক্ষোভ বন্ধ করা। পরীক্ষার্থীদের সামনে একই অনুরোধ রেখেছেন কংগ্রেস সাংসদ শশী তারুরও। পীযূষ নামে এক প্রতিবাদী জানান, কেন্দ্রের সিদ্ধান্তকে তাঁরা স্বাগত জানাচ্ছেন। কিন্তু তাঁদের সব দাবি মানা না হলে প্রতিবাদ-বিক্ষোভ বন্ধ হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন