jammu kashmir

Jammu and Kahsmir: জম্মুর ব্যস্ত বাজারে গ্রেনেড হামলা, মৃত ১, এক পুলিশ কর্মী-সহ আহত বহু

জেলার পুলিশ সুপার জানিয়েছেন, রবিবার সকালে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে শ্রীনগরের একটি বাজার এলাকা। পরে জানা যায় সেখানে একটি গ্রেনেড হামলা হয়েছে। দুষ্কৃতীদের মূল লক্ষ্য ছিল আমিরা কাদল এলাকায় কর্তব্যরত নিরাপত্তা কর্মীরা।   

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৮:৫৭
Share:

শ্রীনগরের বাজারে হামলার পুর নিরাপত্তা কর্মীরা। ছবি- টুইটার

রবিবার গ্রেনেড হামলায় কেঁপে উঠল শ্রীনগর। ওই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। তাঁদের মধ্যে কয়েক জন পুলিশ কর্মীও রয়েছেন। জেলার পুলিশ সুপার জানিয়েছেন, রবিবার সকালে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে শ্রীনগরের একটি বাজার এলাকা। পরে জানা যায় সেখানে একটি গ্রেনেড হামলা হয়েছে। দুষ্কৃতীদের মূল লক্ষ্য ছিল আমিরা কাদল এলাকায় কর্তব্যরত নিরাপত্তা কর্মীরা।

Advertisement

এই হামলার পরই উপত্যকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। টহলদারি বাড়িয়েছে কেন্দ্রীয় বাহিনীও। এই হামলায় কারা জড়িত তা এখনও জানা যায়নি। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশিও শুরু করেছে পুলিশ। সিআরপিএফ-এর ডিআইজি কিশোর প্রসাদ বলেন, ‘‘ওই হামলার ঘটনায় এখনও অবধি এক জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ২০ ছাড়িয়ে যেতে পারে। জওয়ানদের লক্ষ্য করা হলেও তাঁদের কোনও ক্ষতি হয়নি। শুধু এক পুলিশ কর্মী আহত হয়েছেন।’’

Advertisement

আহতদের শ্রীনগরের সিএমএইচএস হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ওই হাসপাতালের সুপার কানওয়ালজিৎ সিংহ বলেন, ‘‘আহত সবাই চিকিৎসাধীন রয়েছেন। বেশির ভাগই সাধারণ মানুষ রয়েছেন। বেশ কয়েক জনের অবস্থা গুরুতর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন