১০ লক্ষে যমজ শিশু ‘বিক্রি’, উধাও দম্পতি

সম্প্রতি এক ব্যক্তি বিষয়টি নিয়ে গোয়ালপাড়া শিশু সুরক্ষা সমিতির কাছে অভিযোগ জানান। পুলিশ তদন্তে নেমে লক্ষ্মীপুর ও গুয়াহাটি থেকে দু’টি শিশুকে উদ্ধার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ০১:৫২
Share:

প্রতীকী ছবি।

সদ্যোজাত যমজ শিশু বিক্রি করার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। গোয়ালপাড়া জেলার ঘটনা। পুলিশ জানায়, গোপালপুর গ্রামের কুশল তালুকদারের স্ত্রী রূপা তালুকদার ১৯ জুন গোয়ালপাড়ার সোলেস হাসপাতালে যমজ সন্তানের জন্ম দেন। কিন্তু তার চার দিন পরে বালিজানার প্রাথমিক শিক্ষা দফতরের চতুর্থ শ্রেণীর কর্মী কুশলবাবু একটি সন্তানকে গুয়াহাটিতে ও অন্য সন্তানকে লক্ষ্মীপুরের একটি পরিবারের হাতে তুলে দেন। বিনিময়ে তিনি মোট ১০ লক্ষ টাকা নিয়েছেন বলে অভিযোগ।

Advertisement

সম্প্রতি এক ব্যক্তি বিষয়টি নিয়ে গোয়ালপাড়া শিশু সুরক্ষা সমিতির কাছে অভিযোগ জানান। পুলিশ তদন্তে নেমে লক্ষ্মীপুর ও গুয়াহাটি থেকে দু’টি শিশুকে উদ্ধার করেছে। তাদের বঙাইগাঁওয়ে স্পেশাল অ্যাডপসন এজেন্সিতে রাখা হয়েছে। কুশল টাকা নেওয়ার কথা অস্বীকার করে দাবি করেছেন, স্ত্রী অসুস্থ। তাঁদের আরও এক ছেলে রয়েছে। তাই সদ্যোজাত সন্তান দু’টি প্রতিপালনের জন্যেই দুই পরিবারে দিয়েছিলেন।

শিশু দু’টি উদ্ধার হওয়ার পর থেকে কুশল ও রূপা পলাতক। কুশলবাবুর বাবা-মা জানান, প্রায় ৫ মাস আগে স্ত্রীর পেটে টিউমার হয়েছে বলে বাড়িতে জানিয়ে গোয়ালপাড়া নিয়ে গিয়েছিলেন কুশল। স্ত্রী সন্তানসম্ভবা— এ কথা পরিবারের কাউকে জানতে দেননি। অস্ত্রোপচারের সময়ে রক্তের দরকার পড়ায় গ্রামের এক যুবককে ডাকেন কুশলবাবু। তখনই বিষয়টি জানাজানি হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন