Gujarat

Gujarat: ভারী বৃষ্টিতে বিপর্যস্ত গুজরাত, আমদাবাদে বন্ধ স্কুল-কলেজ, আগামী পাঁচ দিন চলবে বৃষ্টি

ভারী বৃষ্টিতে বিধ্বস্ত গুজরাত। ইতিমধ্যেই বেড়েছে বহু নদীর জলস্তর। তার জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বেশ কয়েকটি জেলায়।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:৪১
Share:

হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন চলবে ভারী বৃষ্টি।

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি গুজরাতে। বিপর্যস্ত রাজ্যের দক্ষিণ ভাগ। বেশ কয়েকটি নদীর জলস্তর বেড়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সোমবার আমদাবাদের সব স্কুল এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন চলবে ভারী বৃষ্টি। মুখ্যমন্ত্রী ভূপেন পটেলকে ফোন করে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

রবিবার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী ভূপেন পটেল। পরিস্থিতি মোকাবিলায় কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তাঁর খোঁজ নেন। গত তিন দিনে রাজ্যের রাজধানী আমদাবাদে মরসুমের ৩০ শতাংশ বৃষ্টি হয়ে গিয়েছে। ভালসাদ, নবসারি, তাপিতে হয়েছে অতি ভারী বৃষ্টি। পালদি, ভালসানায় এক দিনে বৃষ্টি হয়েছে ২৪১.৩ মিলিমিটার, যা রেকর্ড।

গুজরাতের খেরা জেলার নাদিয়াদে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ছোটা উদয়পুরে ভেঙে পড়েছে একটি সেতু। গুজরাতের বিপর্যয় মোকাবিলা মন্ত্রী রাজেন্দ্র ত্রিবেদী জানিয়েছেন, নিচু এলাকা থেকে অন্তত ৭০০ জনকে সরানো হয়েছে। জলমগ্ন আমদাবাদ, পালদি, যোধপুর, বোদাকদেভ, উসমানপুরা।

Advertisement

মৌসম ভবন (আইএমডি) জানিয়েছে, আগামী পাঁচ দিন দক্ষিণ গুজরাতের ভালসাদ, নবসারি, দাঙ্গে অতি ভারী বৃষ্টি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে সৌরাষ্ট্রেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন