National News

জম্মু-কাশ্মীরের ত্রালে সেনার সঙ্গে গুলির লড়াই, খতম দুই জঙ্গি

অন্যান্য দিনের মতোই এ দিন ত্রালে সাতোরার জঙ্গলে রুটিন তল্লাশি চালাচ্ছিল সেনা। গোপন সূত্রে খবর আসে, ওই এলাকায় ৪-৫ জন জঙ্গি লুকিয়ে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৭ ১১:৪৭
Share:

পিটিআইয়ের ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রালে দুই জঙ্গিকে খতম করল সেনা। শনিবার সাত সকালেই সেনা ও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়।

Advertisement

অন্যান্য দিনের মতোই এ দিন ত্রালে সাতোরার জঙ্গলে রুটিন তল্লাশি চালাচ্ছিল সেনা। গোপন সূত্রে খবর আসে, ওই এলাকায় ৪-৫ জন জঙ্গি লুকিয়ে রয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ ও সেনা যৌথ তল্লাশি অভিযানে নামে। গোটা সাতোরাকে নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়। তল্লাশি অভিযান চালানোর সময়ই জঙ্গিরা সেনাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় যৌথবাহিনী। সেনা সূত্রে খবর, গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়। বাকি জঙ্গিদের খোঁজে চিরুণি তল্লাশি চালানো হচ্ছে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশ বিধানসভায় মারাত্মক বিস্ফোরক!

Advertisement

গত ৯ জুলাই ত্রালের আরিবাল শহরে সিআরপিএফ ক্যাম্পে গ্রেনেড নিয়ে হামলা চালায়। সেই ঘটনায় এই জওয়ান আহত হন। ঠিক তার পর দিনই অর্থাত্ ১০ জুলাই বাতেঙ্গুতে অমরনাথ যাত্রীদের উপর জঙ্গিরা হামলা চালিয়েছিল। সে দিনের ঘটনায় ৭ পুণ্যার্থীর মৃত্যু হয়। আহত হয়েছিলেন অন্ততপক্ষে ১৯ জন। ১১ জুলাই বদগামে তিন জঙ্গিকে গুলি করে মারে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন