Kashmir Encounter

ফাটছে গ্রেনেড, চলছে গুলি! সাতসকালে কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, মৃত তিন জঙ্গি

গোপন সূত্রে পুলিশ খবর পায়, সিধরা এলাকায় আত্মগোপন করে রয়েছেন জঙ্গিরা। সেই মতো শুরু হয় অভিযান। কাছাকাছি পৌঁছতেই সেনাকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়েন জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনীও।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ০৯:৪৯
Share:

জম্মু-কাশ্মীরে পুলিশ ও সেনার বিশেষ দলের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই চলছে। ছবি: সংগৃহীত।

বড়সড় হামলা এড়ানোর পর ২৪ ঘণ্টাও কাটল না। জম্মু-কাশ্মীরে আবার শুরু হয়ে গেল সেনা-জঙ্গি গুলির লড়াই। জানা গিয়েছে, বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে তিন জঙ্গির। এ বার ঘটনাস্থল জম্মুর সিধরা এলাকা।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ গুলির লড়াই শুরু হয়। দু-তিন জন জঙ্গীর লুকিয়ে থাকার খবর পায় পুলিশ। সেই খবরের উপর ভিত্তি করে তল্লাশি অভিযানে নামে সেনা ও পুলিশের যৌথবাহিনী। তখনই সিধরা এলাকায় সেনাকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়েন জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। শুরু হয়ে যায় গুলির লড়াই। শেষ পর্যন্ত বাহিনীর গুলিতে তিন জঙ্গিরই মৃত্যু হয়েছে। গোটা এলাকা ঘিরে শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

প্রসঙ্গত, মঙ্গলবারই জম্মুর কাছে উধমপুরে ১৫ কেজি আইইডি উদ্ধার করেছে পুলিশ। আধিকারিকদের দাবি, বড়সড় নাশকতার ছক বানচাল করা গিয়েছে। এর পাশাপাশি লস্কর-ই-তৈবার একটি সাঙ্কেতিক চিহ্নওয়ালা খাতার পাতাও উদ্ধার হয়েছে। এক সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার এনকাউন্টার শুরু হয়ে গেল উপত্যকায়। এ বার মুখোমুখি সেনা এবং জঙ্গিরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন