CBI court

পুরুষ ভক্তদের বন্ধ্যা করে দেওয়ার মামলায় জামিন রাম রহিমের

রাম রহিমের সঙ্গে তার আশ্রমের দুই চিকিৎসক পঙ্কজ গর্গ এবং এম পি সিংহের বিরুদ্ধে পুরুষ ভক্তদের বন্ধ্যা করে দেওয়ার অভিযোগ এনেছিল সিবিআই। সেই মামলাতেই শেষ পর্যন্ত জামিন পেলেন গুরমিত রাম রহিম সিংহ।

Advertisement

সংবাদ সংস্থা

পাঁচখুলা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮ ১৮:৪৫
Share:

জামিন পেলেও রেহাই নেই। ফাইল চিত্র।

পাঁচখুলার বিশেষ সিবিআই আদালতে জামিন পেলেন দেরা সচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। এই মামলাটিতে পুরুষ ভক্তদের বন্ধ্যা করে দেওয়ার মতো মারাত্মক অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এই নিয়ে আদালতে চার্জশিটও পেশ করে সিবিআই।

Advertisement

এই মামলাটিতে নিস্তার পেলেও শাস্তি ভোগ রাম রহিমকে করতেই হবে। কারণ, ধর্ষণের অন্য একটি মামলায় তাকে ইতিমধ্যেই কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। তাই এই মামলায় জামিন পাওয়ার সঙ্গে তাঁর শাস্তি কমার কোনও সম্পর্ক নেই।

২০১২ সালে রামরহিমের এক ভক্ত প্রথম এই অভিযোগ করেন। এর পর ২০১৫ সালে পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশে গুরমিত রাম রহিমের বিরুদ্ধে এই মামলাটি করে সিবিআই। রাম রহিমের সঙ্গে তার আশ্রমের দুই চিকিৎসক পঙ্কজ গর্গ এবং এম পি সিংহের বিরুদ্ধে পুরুষ ভক্তদের বন্ধ্যা করে দেওয়ার অভিযোগ এনেছিল সিবিআই। সেই মামলাতেই শেষ পর্যন্ত জামিন পেলেন গুরমিত রাম রহিম সিংহ।

Advertisement

আরও পড়ুন: অচ্ছে দিন নিয়ে তিতিবিরক্ত এই ‘মোদী’ কংগ্রেসে যাচ্ছেন?

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন