ফের কোর্টে যাবেন হাদিয়ার বাবা

প্রাক্তন সেনা-কর্মী অশোকনের বক্তব্য, তাঁর মেয়ের ধর্ম নিয়ে তাঁর কিছু বলার নেই। কিন্তু এ ক্ষেত্রে হাদিয়ার মগজ ধোলাই করে তাঁকে সিরিয়ায় পাঠানোর চেষ্টা হচ্ছে। তাঁর আরও দাবি, শাফিন জেহান নামে যে যুবককে হাদিয়া বিয়ে করেছেন, তাঁর জঙ্গি-যোগ রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ভাইকম (কেরল) শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৭ ০৩:৩৮
Share:

—ফাইল ছবি।

মেয়ে মুখ খুলেছিলেন কাল। বলেছিলেন, পরিবারের থেকে দূরে হোমিওপ্যাথি কলেজে গিয়েও কার্যত বন্দি জীবনই কাটছে তাঁর। দেখা করতে পারছেন না ভালবাসার মানুষটির সঙ্গে। আজ মুখ খুললেন বাবা। ‘লাভ জেহাদ’ মামলার প্রধান চরিত্র হাদিয়ার বাবা কে এম অশোকন দাবি করলেন, তাঁর মেয়ের পড়াশোনায় বাধা সৃষ্টি করা হচ্ছে। তিনি সুপ্রিম কোর্টে যাবেন। অশোকন আজ বলেন, ‘‘কোর্ট মেয়েকে পড়াশোনা শেষ করতে পাঠিয়েছে। কিন্তু ওকে ভয় দেখিয়ে সাংবাদিক বৈঠক করতে বাধ্য করা হয়েছে।’’

Advertisement

প্রাক্তন সেনা-কর্মী অশোকনের বক্তব্য, তাঁর মেয়ের ধর্ম নিয়ে তাঁর কিছু বলার নেই। কিন্তু এ ক্ষেত্রে হাদিয়ার মগজ ধোলাই করে তাঁকে সিরিয়ায় পাঠানোর চেষ্টা হচ্ছে। তাঁর আরও দাবি, শাফিন জেহান নামে যে যুবককে হাদিয়া বিয়ে করেছেন, তাঁর জঙ্গি-যোগ রয়েছে। হোমিওপ্যাথি কলেজের ডিন জি কন্ননকে হাদিয়ার স্থানীয় অভিভাবক নিযুক্ত করেছিল সুপ্রিম কোর্ট। কন্নন নিজেই বলেছেন, তাঁর মোবাইল থেকে শাফিনের সঙ্গে কথা বলেছেন হাদিয়া। ‘‘হাদিয়ার কারও সঙ্গে কথা বলা বা দেখা করার উপরে কোনও নিষেধাজ্ঞা নেই’’, বলেছিলেন তিনি। অশোকনের আপত্তি এখানেই। তিনি বলেন, ‘‘আইএসের সঙ্গে যুক্ত কারও সঙ্গে আমার মেয়েকে দেখা করতে দেওয়া হলে তার নিরাপত্তা লঙ্ঘিত হবে। আমার মনে হচ্ছে, কলেজ ওর নিরাপত্তা নিয়ে ভাবিত নয়।’’ হাদিয়াকে কী ভাবে সাংবাদিক বৈঠক করতে দেওয়া হল, প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন