National news

হার্দিক পাণ্ড্যর বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল আদালত

জালোর জেলার রাষ্ট্রীয় ভীম সেনার সদস্য মেঘওয়ালের দাবি, ওই পোস্টের বক্তব্য মোটেও সংবেদনশীল নয়। এবং তাতে অম্বেডকরকে অসম্মান করেছেন হার্দিক।

Advertisement

সংবাদ সংস্থা

জোধপুর শেষ আপডেট: ২২ মার্চ ২০১৮ ১৫:১২
Share:

হার্দিক পাণ্ড্য। এএফপি-র তোলা ফাইল চিত্র।

বি আর অম্বেডকরকে নিয়ে টুইট ঘিরে বেকায়দায় ক্রিকেটার হার্দিক পাণ্ড্য। জোধপুরের একটি আদালত তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে পুলিশকে।

Advertisement

রাজস্থানের এক আইনজীবী ডি আর মেঘওয়ালের আবেদনের ভিত্তিতেই বুধবার ওই নির্দেশ জারি করেছে আদালত। জালোর জেলার রাষ্ট্রীয় ভীম সেনার সদস্য মেঘওয়ালের দাবি, ওই পোস্টের বক্তব্য মোটেও সংবেদনশীল নয়। এবং তাতে অম্বেডকরকে অসম্মান করেছেন হার্দিক।

মঙ্গলবার হার্দিকের বিরুদ্ধে জোধপুরের তফসিলি জাতি ও উপজাতি বিশেষ আদালতে মামলা রুজু করেন তিনি। তবে যে টুইট ঘিরে এত কাণ্ড, তা হার্দিকের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে কোনও দিন পোস্টই করা হয়নি। বরং হার্দিক পাণ্ড্যর নামে খোলা একটি প্যারোডি অ্যাকাউন্ট থেকে তা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ নিয়ে মুখ খোলেননি হার্দিক।

Advertisement

আরও পড়ুন: পচে গিয়েছে পা, খাচ্ছে পোকায়, আমেরিকায় উদ্ধার মহিলা

আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত টেবল টেনিস খেলোয়াড় সৌম্যজিৎ

কী ছিল ওই টুইটে?

সেখানে লেখা ছিল, “কোন অম্বেডকর??? যিনি ভুল সংবিধান এবং আইন রচনা করেছিলেন, নাকি যিনি সংরক্ষণের মতো রোগ দেশে ছড়িয়েছিলেন?” মেঘওয়ালের দাবি, “গত জানুয়ারিতে সোশ্যাল মিডিয়া মারফত পাণ্ড্যর ওই উক্তির কথা জানতে পারি।” তাঁর অভিযোগ, ইচ্ছাকৃত ভাবে সংবিধান তথা সংবিধান প্রণেতা অম্বেডকরকে অসম্মান করেছেন পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন