Hardik Patel

Hardik Patel: জল্পনার অবসান! টুইট করে নিজেই বিজেপিতে যোগ দেওয়ার বার্তা দিলেন হার্দিক পটেল

কংগ্রেস ছাড়ার পর জল্পনা ছিলই। জানা গিয়েছে, গাঁধীনগরে বিজেপির রাজ্য সভাপতির উপস্থিতিতে দুপুরেই পদ্ম শিবিরে যোগ দিতে পারেন হার্দিক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১১:০০
Share:

ফাইল ছবি

‘নতুন অধ্যায়’ শুরু করতে চলেছেন তিনি— এই মর্মে টুইট করে নিজেই বিজেপিতে যোগদানের কথা জানিয়ে দিলেন গুজরাতের পাটীদার নেতা হার্দিক পটেল। টুইটে তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে তিনি এক জন ‘ছোট সৈনিক’ হিসাবে আঞ্চলিক এবং সমাজের স্বার্থে কাজ করবেন।

Advertisement

চলতি মাসের শুরুর দিকে কংগ্রেস ছাড়ার পর তাঁর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা ছিলই। পদত্যাগ করার পর বিজেপিকে নিয়ে প্রশংসাও শোনা গিয়েছিল তাঁর গলায়। তার পর থেকে পাটীদার নেতার বিজেপিতে যোগদানের বিষয়টি নিয়ে চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে।

সূত্রের খবর, গাঁধীনগরে বিজেপির রাজ্য সভাপতি সিআর পাটিলের নেতৃত্বে বৃহস্পতিবার পদ্ম শিবিরে যোগ দিচ্ছেন হার্দিক। বিজেপি মনে করছে, হার্দিককে পাওয়া গুজরাত ভোটের আগে যথেষ্ট স্বস্তিজনক। গত বিধানসভা ভোটের আগে যখন যেখানে সভা করেছিলেন হার্দিক, গড়ে আড়াই লাখ মানুষের ঢল ছিল। বিজেপির রাতের ঘুম কেড়ে নিয়ে সুরাত থেকে রাজকোট মোদী-বিরোধী স্লোগানে ভরিয়ে দিয়েছিলেন তিনি। এ বার উল্টো স্লোগান দিয়ে বিরোধীদের রাতের ঘুম কাড়তে মাঠে নামবেন তিনি। তবে দাবির বদল হচ্ছে না হার্দিকের।

Advertisement

পাঁচ বছর আগে গুজরাতের বিধানসভা নির্বাচনে হার্দিকের পাটীদারদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলনের সুফল কুড়িয়েছিল কংগ্রেস। সেই দাবি মেনে নেয়নি বিজেপি। তা সত্ত্বেও তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। রাজনৈতিক মহল মনে করছে, এ বারও একই দাবিতে সরব হবেন তিনি। তা পাটীদারদের কতটা মন জয় করতে পারেন তিনি, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন