PM Narendra Modi

উত্তরাখণ্ড হোক বিয়ের গন্তব্য, প্রস্তাব মোদীর

এর আগেও ‘মন কি বাত’ অনুষ্ঠানে তরুণ-তরুণীদের দেশের মাটিতে বিয়ে করার পরামর্শ দেন মোদী। প্রধানমন্ত্রী সে দিন বলেছিলেন, বিদেশে ‘ডেস্টিনেশন ওয়েডিং’-এর অর্থ দেশের টাকা বাইরে চলে যাওয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৭:০০
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

বিবাহ অনুষ্ঠানের গন্তব্য হোক উত্তরাখণ্ড। প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার দেহরাদুনে উত্তরাখণ্ড বিনিয়োগকারী সম্মেলনে যোগ দেন মোদী। সেখানে বিনিয়োগকারীদের উদ্দেশে তাঁর প্রস্তাব, এই রাজ্যে অন্তত একটি ‘ডেস্টিনেশন ওয়েডিং’-এর ব্যবস্থা ও জায়গা থেকে উচিত। এ ব্যাপারে বাণিজ্য কর্তাদের এগিয়ে আসতে আবেদন জানান প্রধানমন্ত্রী। সম্মেলনে তাঁর বক্তব্য, “যদি বছরে ৫ হাজার বিবাহ হয় তাহলে উত্তরাখণ্ডের পরিকাঠামো নিজে থেকেই উন্নত হয়ে যাবে।” তাঁর কথায়, দেশের ধনীদের বিদেশের কোনও জায়গাকেই বিবাহ অনুষ্ঠানের গন্তব্য হিসাবে বেছে নিতে দেখা যাচ্ছে।

Advertisement

এর আগেও ‘মন কি বাত’ অনুষ্ঠানে তরুণ-তরুণীদের দেশের মাটিতে বিয়ে করার পরামর্শ দেন মোদী। প্রধানমন্ত্রী সে দিন বলেছিলেন, বিদেশে ‘ডেস্টিনেশন ওয়েডিং’-এর অর্থ দেশের টাকা বাইরে চলে যাওয়া। তা রুখতে ভারতের মধ্যেই এই বিবাহের অনুষ্ঠান উদযাপন হোক। তাঁর কথায়, “এ বার দেশে ওয়েড ইন ইন্ডিয়ার ঝড় উঠুক। আজকাল কিছু পরিবারের মধ্যে একটি নতুন রেওয়াজ দেখা যায় যে বাইরে গিয়ে বিয়ে করার। এটা কি খুব দরকারি? আমরা যদি এই ধরনের অনুষ্ঠান দেশের মাটিতে আয়োজন করি তা হলে দেশেও ব্যবস্থাগুলি উন্নত হতে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন