Mumbai

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, মৃত অন্তত পাঁচ

স্থানীয় পুলিশ ও প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ওই এলাকাটা গাড়ি পার্কিংয়ের জন্য নির্ধারিত ছিল। প্রায় ৬৫ ফুট ধস নামে। যার জেরে প্রায় ১৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে, ধসের জেরে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০১৮ ১৫:৩৭
Share:

বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবা। ছবি: পিটিআই।

মুষলধারে বৃষ্টি চলছিল গত রাত থেকেই। আর সোমবার সকালে তা আরও মারাত্মক আকার নিল। টানা বৃষ্টির জেরে কার্যত ঘরবন্দি বাণিজ্যনগরী মুম্বই। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন পাঁচ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

Advertisement

প্রবল বৃষ্টির জেরে শহরের নীচু এলাকায় জল জমতে শুরু করেছে। বিপর্যস্ত রেল ও বিমান পরিষেবা। পরিবহণ ব্যবস্থা প্রায় থমকে গিয়েছে৷ জল জমেছে দক্ষিণ মুম্বই, কান্দিভলি, বোরিভিলি, অন্ধেরি, দাদার, সান্টাক্রুজ, ধারাভি, বাইকুল্লার মতো একাধিক এলাকায়। সব থেকে খারাপ অবস্থা দক্ষিণ মুম্বইয়ের ওয়াডালার। সেখানকার অ্যান্টপ হিলে একটি বহুতলের সামনে একটি বড়সড় ধস নামার খবর মিলেছে।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘তখন খুব বৃষ্টি হচ্ছিল। হঠাৎই যেন ভয়ঙ্কর আওয়াজে কেঁপে উঠল গোটা এলাকা। কিছু ক্ষণ পড়ে আসল বিষয়টা সামনে আসে আমাদের। দেখি, বহুতলটির সামনে একটা বিশাল ধস।’’

Advertisement

ধসে চাপা পড়েছে একাধিক গাড়ি। ছবি: পিটিআই

স্থানীয় পুলিশ ও প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ওই এলাকাটা গাড়ি পার্কিংয়ের জন্য নির্ধারিত ছিল। প্রায় ৬৫ ফুট ধস নামে। যার জেরে প্রায় ১৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে, ধসের জেরে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। কিন্তু, বেশ কিছু মানুষ আটকে যান। দ্রুততার সঙ্গে তাঁদের উদ্ধার করা সম্ভব হয় বলেও প্রশাসন সূত্রে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: ঝড়-বৃষ্টি-বজ্রপাতে বিপর্যস্ত রাজ্য, বৃষ্টি চলবে আরও ২ দিন

আবহাওয়া দফতরের খবর, গত গত ২৪ ঘণ্টায় ২৩১.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে অবস্থার উন্নতির খুব একটা সম্ভাবনার কথা শোনাতে পারেনি হাওয়া মুম্বইয়ের অফিস। এ দিকে বৃষ্টির খবর মিলেছে গোয়া, মহারাষ্ট্র, তামিলনাড়ু-সহ দক্ষিণ-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে।

আরও পড়ুন: ফের স্কুলের শৌচাগারে ছাত্রের দেহ উদ্ধার, এবার কর্নাটকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন