Karnataka Rain

পাহাড়ের একাংশ ভাঙল বাড়ির উপর, ধসে চাপা পড়ে মৃত্যু মহিলার, বৃষ্টিতে বিপর্যস্ত কর্নাটক

কর্নাটকে গত দু’দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। যার জেরে পাহাড়ে ধস নেমেছে, অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগ কবলিতদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৭:৫০
Share:

টানা বৃষ্টিতে বিপর্যস্ত কর্নাটক। ফাইল চিত্র।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত কর্নাটকের বিস্তীর্ণ এলাকা। শুক্রবারও উপকূলঘেঁষা দক্ষিণ কন্নড় জেলায় সকাল থেকে ভারী বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে ধস নেমেছে পাহাড়ি এলাকায়। এক জনের মৃত্যু হয়েছে ধসে।

Advertisement

দক্ষিণ কন্নড়ের সাজিপামুন্নুর গ্রামের বাসিন্দা জ়ারিনা। তাঁদের বাড়ির উপর শুক্রবার আচমকা ভেঙে পড়ে পাহাড়ের একাংশ। বাড়িটি ভেঙে যায়। ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু হয় ৪৭ বছরের জ়ারিনার। ধসের সময় বাড়িতে জ়ারিনার ২০ বছরের কন্যাও ছিলেন। ধ্বংসস্তূপে তিনি আটকে পড়েছিলেন। তাঁকে দমকল এবং পুলিশকর্মীরা উদ্ধার করেছেন। জ়ারিনার কন্যা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

গত দু’দিনের বৃষ্টিতে দক্ষিণ কন্নড়ের বিস্তীর্ণ এলাকায় যান চলাচলের সমস্যা দেখা দিয়েছিল। অনেক এলাকা জলমগ্ন হয়ে পড়ে। একটি নিচু সেতু জলের তলায় চলে গিয়েছিল। যে কারণে পুট্টুর-পানাজে রোডে দীর্ঘ ক্ষণ যান চলাচল ব্যাহত হয়। বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে গিয়ে বিদ্যুত পরিষেবা বিপর্যস্ত হয়েছে। এ ছাড়া, পাহাড়ের ধসেও বেশ কিছু এলাকায় ক্ষয়ক্ষতি হয়। এখনও পর্যন্ত ২৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর মিলেছে। পুলিশ এবং দমকল ঘটনাস্থলে গিয়ে দুর্যোগ কবলিতদের উদ্ধার করে।

Advertisement

জেলা প্রশাসন জানিয়েছে, বৃষ্টিতে দক্ষিণ কন্নড় জেলায় শুক্রবার মোট ৫৩ জন ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁদের উদ্ধার করে নিরাপদ দূরত্বে সরিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন এলাকায় খোলা হয়েছে ত্রাণশিবির। মৌসম ভবন কর্নাটের উপকূলবর্তী এলাকায় প্রবল বৃষ্টির কারণে লাল সতর্কতা জারি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন