G20 Summit 2023

বিদেশি অতিথিদের সামনে দেশের বাস্তব পরিস্থিতিকে ‘আড়াল করা’ হচ্ছে, মোদী সরকারকে তোপ রাহুলের

নয়াদিল্লিতে চলা জি২০ সম্মেলনের আগাম প্রস্তুতি হিসাবে রাজধানীকে বাঁদর এবং কুকুরমুক্ত করতে একাধিক পদক্ষেপ করেছে দিল্লি পুলিশ। মনে করা হচ্ছে এই নিয়েই প্রশ্ন তুলেছেন রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৭
Share:

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

বিদেশি অতিথিদের সামনে দেশের বাস্তব পরিস্থিতিকে আড়াল করা হচ্ছে। এই অভিযোগ তুলে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে রাহুল লেখেন, “ভারত সরকার আমাদের (দেশের) গরিব মানুষ এবং প্রাণীদের আড়াল করছে।” এই প্রসঙ্গে রাহুলের সং‌যোজন, “আমাদের অতিথিদের কাছ থেকে ভারতের বাস্তবতাকে আড়াল করার প্রয়োজন নেই।”

Advertisement

উল্লেখ্য যে, নয়াদিল্লিতে চলা জি২০ সম্মেলনের আগাম প্রস্তুতি হিসাবে রাজধানীকে বাঁদর এবং কুকুরমুক্ত করতে একাধিক পদক্ষেপ করেছে দিল্লি পুলিশ। একটি সূত্র মারফত জানা গিয়েছে, দিল্লির রাজঘাট সংলগ্ন এলাকায় বেশ কিছু বস্তিকে সবুজ কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। সাপ ধরতে আনা হয়েছে সর্প বিশেষজ্ঞদের।

রাজঘাটে গান্ধী স্মারকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করতে আসবেন বিদেশ রাষ্ট্রপ্রধানেরা। তাই কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না দিল্লি পুলিশ। কুকুর এবং বাঁদর ধরার জন্য এই সংক্রান্ত কাজে অভিজ্ঞ নাগরিক সংগঠনগুলিকে অনুরোধ জানানো হয়েছে। এই প্রেক্ষিতেই রাহুলের ‘আড়াল করা’ মন্তব্যকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন