Subramanian Swamy

বাড়বে এডস রোগের প্রকোপ, সুপ্রিম কোর্টের রায়ের পর বললেন সুব্রহ্মণ্যম স্বামী

সমকামীদের দেশের অন্যান্য মানুষের সঙ্গে সমান অধিকার পাওয়ার ঘটনাকে কোনওভাবেই মানতে নারাজ স্বামী। তাঁর দাবি, সমকামী মানুষেরা জিনগত ভাবেই বিকৃত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৩৯
Share:

সুপ্রিম রায়ে অখুশি স্বামী। নিজস্ব চিত্র।

সমকামিতা নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পর বেফাঁস মন্তব্য করে নতুন বিতর্ক তৈরি করলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। রায়ের পর নিজের হতাশা প্রকাশ করে স্বামী জানান, ‘‘সমকামী যৌনতাকে আইনি বৈধতা দেওয়া হলে যৌনসংসর্গের ফলে ছড়ানো রোগীর সংখ্যা বাড়বে, বাড়বে এইডস রোগের প্রকোপও।’’

Advertisement

সমকামীদের দেশের অন্যান্য মানুষের সঙ্গে সমান অধিকার পাওয়ার ঘটনাকে কোনওভাবেই মানতে নারাজ স্বামী। তাঁর দাবি, সমকামী মানুষেরা জিনগত ভাবেই বিকৃত। তাঁদের বৈধতা দিলে দেশ জুড়ে বাড়বে ‘গে বার’-এর সংখ্যাও। পুরো বিষয়টিকে ‘সোশ্যাল ইভিল’ অর্থাৎ ‘সামাজিক শয়তান’ বলেই দেখছেন স্বামী।

তবে স্বামীর দাবি, এই রায় চূড়ান্ত নয়। সাত সদস্যের সুপ্রিম কোর্টের বেঞ্চ এই রায়ের বিরুদ্ধে পাল্টা রায় দিতে পারে, এই আশাও রাখছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সমকামিতা অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের

যখন পুরনো ধ্যানধারণা ছুঁড়ে ফেলে সমকামী মানুষদের আর পাঁচটা মানুষের মতো সমান অধিকার দিচ্ছে দেশের শীর্ষ আদালত, তখন স্বামীর আপত্তির কারণ কী? রাজনৈতিক মহলের ধারণা, আসলে এর সঙ্গে কোথাও লুকিয়ে আছে ভোটব্যাঙ্ক ইস্যুটিও। দেশের একটি রক্ষণশীল অংশের মানুষ এখনও সমকামিতাকে স্বাভাবিক বলে মানতে নারাজ। যার নেতৃত্বে অবশ্যই আছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। এখনও সমকামিতাকে অনৈতিক ও যথেচ্ছাচার বলেই মনে করে আরএসএস। সমাজের এই অংশটির মন রাখতেই এই মন্তব্য করলেন সুব্রহ্মণ্যম স্বামী, এমনটাই মনে করছেন অনেকে।

আরও পড়ুন: সমলিঙ্গ বিবাহ বৈধ এই দেশগুলিতে

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন