Maoist

সংঘর্ষের সময় মাওবাদীরা গুলি করেছিল বুকে, ১১ বছর বাদে হোমগার্ডের প্রাণ নিল সেই বুলেট

মৃত নন্দকিশোর তিওয়ারি ঝাড়খণ্ডের চাতরার টন্ডবা এলাকার বাসিন্দা। তিনি এক সময় ছিলেন হোমগার্ড। প্রায় বছর ১১ আগে মাওবাদীদের সঙ্গে গুলি বিনিময়ের সময় গুরুতর জখম হন নন্দকিশোর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচী শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৪
Share:

গুলি খাওয়ার ১১ বছর বাদে মৃত্যু হোমগার্ডের। — ফাইল চিত্র।

মাওবাদীদের সঙ্গে সংঘর্ষের সময় বুকে গুলি লেগেছিল। সে প্রায় ১১ বছর আগের ঘটনা। চিকিৎসকদের সাবধানবাণী সত্ত্বেও এত দিন ছিলেন ভালই। কিন্তু সম্প্রতি ঘটে গেল দুর্ঘটনা। ১১ বছর আগে বুকে বিঁধে থাকা গুলির জেরে সম্প্রতি মৃত্যু হল সেই প্রৌঢ়ের।

Advertisement

মৃত নন্দকিশোর তিওয়ারি নামে ঝাড়খণ্ডের চাতরার টন্ডবা থানার কড়ানি গ্রামের বাসিন্দা। তিনি এক সময় ছিলেন হোমগার্ড। চাকরি করতেন মাওবাদী উপদ্রুত এলাকার সিমারিয়া থানায়। প্রায় বছর ১১ আগে মাওবাদীদের সঙ্গে ভয়ঙ্কর গুলি বিনিময়ের সময় গুরুতর জখম হন নন্দকিশোর। ওই সংঘর্ষে নিহতও হন কয়েক জন জওয়ান। গুলি লাগে তাঁর পায়ে এবং বুকে। তার জেরে রাঁচীর হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। চিকিৎসায় ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন নন্দকিশোর। তবে তাঁর বুকে বিঁধে থাকা বুলেট বার করা যায়নি। কারণ চিকিৎসকরা জানিয়েছিলেন, ওই বুলেট বার করলে মৃত্যু হবে নন্দকিশোরের। পাশাপাশি, চিকিৎসকরা এ-ও সাবধান করেন, ওই বুলেট যদি নন্দকিশোরের হৃৎপিণ্ড স্পর্শ করে তা হলে মৃত্যু হবে তাঁর।

চিকিৎসকদের সাবধানবাণী সত্ত্বেও এত দিন নির্বিঘ্নে দিন কাটিয়েছেন নন্দকিশোর। কিন্তু বিপত্তি ঘটে গেল শনিবার। তাঁর হৃদয় স্পর্শ করল বুকে বিঁধে থাকা ওই ঘাতক বুলেটটি। তার জেরে মৃত্যু হয় নন্দকিশোরের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন