COVID-19

৩ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করল হংকং

আগেই ২ মে পর্যন্ত মুম্বই থেকে বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করেছিল হংকং। এ বার সমগ্র ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ করল তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১০:২৬
Share:

প্রতীকী চিত্র

ভারতের সঙ্গে বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করল হংকং। ২০ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার থেকে ৩ মে পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা। ভারতে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত বলে জানিয়েছে হংকং।

Advertisement

চলতি মাসে ভারত থেকে হংকং যাওয়া ভিস্তারার দু’টি বিমানে ৫০ জন যাত্রীর শরীরে সংক্রমণ ধরা পড়েছে। হংকংয়ের নিয়ম অনুযায়ী, সে দেশে অন্য কোনও দেশ থেকে যাত্রীরা আসার সময় তাঁদের কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে আসা বাধ্যতামূলক। যাত্রার অন্তত ৭২ ঘণ্টা আগে আরটি পিসিআর পরীক্ষা করিয়ে এই রিপোর্ট আনতে হয়। কিন্তু তার পরেও বিমানবন্দরে নামার পরে নমুনা পরীক্ষায় ৫০ জন যাত্রীর শরীরে সংক্রমণ ধরা পড়ায় এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

এর আগে হংকং সরকার জানিয়েছিল, ২ মে পর্যন্ত মুম্বই থেকে বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ ছাড়া ৬ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত দিল্লির সঙ্গেও বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করে হংকং।

Advertisement

অবশ্য শুধুমাত্র ভারত নয়। পাকিস্তান ও ফিলিপিন্সের সঙ্গেও বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করেছে হংকং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন