National News

এর পরও সব বাসযাত্রী প্রায় অক্ষত! ভিডিওটা দেখলে চমকে উঠবেন

বেপরোয়া গতি, ট্র্যাফিক নিয়ম না মেনে চলার কারণে দেশের বিভিন্ন প্রান্তে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর বহু মানুষের মৃত্যু হয়। কেন্দ্র ও রাজ্যগুলো পথ নিরাপত্তা নিয়ে বার বার সচেতনতা প্রচার চালাচ্ছে। কিন্তু তাতেও ভ্রূক্ষেপ নেই বেপরোয়া গাড়িচালকদের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ১৫:৫৮
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই বাস।

বেপরোয়া গতি, ট্র্যাফিক নিয়ম না মেনে চলার কারণে দেশের বিভিন্ন প্রান্তে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর বহু মানুষের মৃত্যু হয়। কেন্দ্র ও রাজ্যগুলো পথ নিরাপত্তা নিয়ে বার বার সচেতনতা প্রচার চালাচ্ছে। কিন্তু তাতেও ভ্রূক্ষেপ নেই বেপরোয়া গাড়িচালকদের। কিছু দিন আগেই তামিলনাড়ুর কোয়েম্বত্তূরে হাইওয়ে দিয়ে দুটো বাসের রেষারেষির ভিডিও ভাইরাল হয়েছিল। শুধু তামিলনাড়ু নয়, রেষারেষির এই ছবি দেখা যায় দেশের অন্য প্রান্তেও। সম্প্রতি আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Advertisement

আরও পড়ুন: গ্যাস লিক, দিল্লির স্কুলে দমবন্ধ দশা, প্রায় ৩০০ ছাত্রী হাসপাতালে

মধ্যপ্রদেশের একটি বাস দুর্ঘটনার ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। ভয়ানক সেই দুর্ঘটনায় যদিও সব যাত্রী কপালজোরে বেঁচে গিয়েছেন। বৃহস্পতিবারে কাটনিতে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, যাত্রিবোঝাই একটি বেসরকারি বাস হাইওয়ে দিয়ে যাওয়ার সময় হঠাত্ই পিছনের দুটো চাকা খুলে যায়। বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি দুরন্ত গতিতে এসে প্রথমে ডিভাইডারে ধাক্কা মারে। বাসের পিছনের অংশটি একটি লাইটপোস্টে গিয়ে এত জোর ধাক্কা মারে যে খেলনার মতো দুমড়ে যায়। বাসটি ধাক্কা খেয়ে থামার পর এক এক করে যাত্রীদের বেরিয়ে আসতে দেখা যায়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় অল্পবিস্তর আহত হয়েছে জনা ১৫ যাত্রী। চলতে চলতে হঠাত্ চাকা খুলে যাওয়ায় বাসের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠেছে। এক যাত্রীর অভিযোগ, বছরের পর বছর ধরে বাসগুলো চলছে, অথচ কোনও রক্ষণাবেক্ষণ হয় না। ঘটনার পরই মধ্যপ্রদেশ পরিবহণমন্ত্রক বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে।

Advertisement

দেখুন সেই ভয়ানক দুর্ঘটনার ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন