CoWin App

Covid-19 vaccine: টিকা পেতে কী ভাবে নাম নথিভুক্ত করতে পারবে ১৫-১৮ বছর বয়সিরা, জানাল কেন্দ্র

গত ২৫ ডিসেম্বর জাতির উদ্দেশে ভাষণে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার থেকে শুরু হচ্ছে তাদের টিকাকরণ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৬:৪০
Share:

সোমবার থেকে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ শুরু হচ্ছে দেশে।

আগামী ৩ জানুয়ারি অর্থাৎ সোমবার থেকে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ শুরু হচ্ছে দেশে। টিকাপ্রাপ্তির জন্য শনিবার থেকেই শুরু হয়ে গিয়েছে নাম নথিভুক্তিকরণের প্রক্রিয়া। কী ভাবে তা করা যাবে, জানিয়ে দিল কেন্দ্র।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, সরকারি কোউইন পোর্টালে গিয়ে টিকার জন্য নাম নথিভুক্ত করা যাবে। আর যদি কেউ কোউইন পোর্টাল ব্যবহার করতে না পারে, সে সরাসরি টিকাকেন্দ্রে গিয়েই নাম নথিভুক্ত করতে পারে।

Advertisement

গত ২৫ ডিসেম্বর জাতির উদ্দেশে ভাষণে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পর গত মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, আগামী ৩ জানুয়ারি থেকে ১৫-১৮ বছর বয়সিদের ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন টিকা দেওয়া হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরও পড়ুন:

এ বিষয়ে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কেন্দ্রের নির্দেশ, অপ্রাপ্তবয়স্কদের টিকাকরণে আলাদা টিকাকেন্দ্র তৈরি করতে হবে। প্রাপ্তবয়স্কদের সঙ্গে তাদের টিকা দেওয়া চলবে না। শুধু তাই নয়, তাদের প্রতিষেধক দেওয়ার জন্য প্রস্তুত রাখতে হবে আলাদা টিকাকর্মীদের দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন