Student Shot Fire

‘সব জ্বালিয়ে দেব’! বন্দুক নিয়ে স্কুলে ঢুকে তাণ্ডব প্রাক্তন ছাত্রের, গুলিও চালাল

স্কুলের অধ্যক্ষ জানিয়েছেন, অনেক প্রাক্তনীই স্কুলে নানা সময়ে শংসাপত্রের জন্য আসে। এই প্রাক্তনীকে দেখে নিরাপত্তারক্ষীর কোনও রকম সন্দেহ হয়নি। আর সেই সুযোগটি নিয়েছে সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ত্রিশূর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৭:০৭
Share:

প্রতীকী ছবি।

ক্লাস চলছিল। হঠাৎই এক কিশোর চিৎকার করতে করতে স্কুলের অফিস ঘরে ঢুকে পড়ে। স্কুলের ভিতরে এক কিশোরকে চিৎকার করতে দেখে বেরিয়ে আসেন শিক্ষকেরা। ঠিক কী হয়েছে বোঝার চেষ্টা করছিলেন তাঁরা। তখনই ওই কিশোর শাসিয়ে বলে, “সব জ্বালিয়ে দেব।”

Advertisement

শিক্ষকেরা ওই কিশোরকে চিনতে পারেন। সে স্কুলের প্রাক্তন ছাত্র। কিন্তু তার হাতে বন্দুক থাকায় কেউ আর সাহস করে এগোতে পারেননি। শিক্ষকদের দিকে বন্দুক তাক করে হুমকি দিতে থাকে সে। দুই শিক্ষকের নাম বার বার বলছিল সে। এক শিক্ষক জানিয়েছেন, ছাত্রকে শান্ত করার চেষ্টা হচ্ছিল। কিন্তু কিছুতেই সে শুনছিল না। বার বারই স্কুল জ্বালিয়ে দেওয়ার হুমকি দিচ্ছিল।

বেশ কিছু ক্ষণ স্কুলের অফিস ঘরে শিক্ষকদের শাসানোর পর বেরিয়ে আসে ছাত্রটি। তার পর স্কুল চত্বরেই দাঁড়িয়ে বেশ কয়েক রাউন্ড গুলি চালায় সে। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে অন্য ছাত্রদের মধ্যে। স্কুল থেকেই পুলিশকে খবর দেওয়া হয়। বেগতিক বুঝে ছাত্রটি পালানোর চেষ্টা করে। কিন্তু তার আগেই পুলিশ এসে তাকে আটক করে।

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, ছাত্রটি মাদকাসক্ত। কিন্তু কোথা থেকে বন্দুক পেল, তা খতিয়ে দেখা হচ্ছে। স্কুলের অধ্যক্ষ জানিয়েছেন, অনেক প্রাক্তনীই স্কুলে নানা সময়ে শংসাপত্রের জন্য আসে। এই প্রাক্তনীকে দেখে নিরাপত্তারক্ষীর কোনও রকম সন্দেহ হয়নি। আর সেই সুযোগটি নিয়েছে সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন