Ravindra Gaikwad

কাটতে পারে জুতো-কাণ্ডে অভিযুক্ত সাংসদের বিমানে চড়ার নিষেধাজ্ঞা

এয়ার ইন্ডিয়া এবং ফেডারেশন অফ ইন্ডিয়া এয়ারলাইন্স (এফআইএ)-এর চারটি বিমানসংস্থা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের বিমানে চড়ার উপর যে নিষেধাজ্ঞা জারি করেছিল, সোমবার তা কাটার ইঙ্গিত দিলেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৭ ২১:৩৭
Share:

সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়।

এয়ার ইন্ডিয়া এবং ফেডারেশন অফ ইন্ডিয়া এয়ারলাইন্স (এফআইএ)-এর চারটি বিমানসংস্থা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের বিমানে চড়ার উপর যে নিষেধাজ্ঞা জারি করেছিল, সোমবার তা কাটার ইঙ্গিত দিলেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। এ দিন অসামরিক বিমান পরিবহণমন্ত্রীর সঙ্গে এক দফা বৈঠকের পর এ কথা জানান তিনি।

Advertisement

টানা ৪৫ মিনিটের সেই বৈঠকের পর স্পিকার জানান, একজন সাংসদকে মাঝেমধ্যেই লোকসভায় আসতে হয়। সব সময় ট্রেনে করে আসা মুশকিলের। কারণ এতে সময় অনেক বেশি লাগে। তাই তিনি শিবসেনা সাংসদের সঙ্গে বিমান সংস্থাগুলোকে আলোচনার মাধ্যেমে বিষয়টি মিটিয়ে নিতে বলেছেন।

আরও পড়ুন...
বাজার থেকে উধাও মাংস, উত্তরপ্রদেশে মাছ বাজারে উপচে পড়া ভিড় দিনভর

Advertisement

গত বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়ার বিমানে পুণে থেকে দিল্লি যান ওই সাংসদ। অভিযোগ, বিজনেস ক্লাসের টিকিট থাকা সত্ত্বেও ইকনমি ক্লাসে দিল্লি যেতে বাধ্য করা হয় তাঁকে। সে কারণে দিল্লি পৌঁছনোর পর এয়ার ইন্ডিয়ার এক কর্মীকে ২৫ বার চপ্পল দিয়ে মারেন তিনি। এই ঘটনার পরে তোলপাড় হয় দেশ। ঘটনার প্রতিবাদে এয়ার ইন্ডিয়া-সহ দেশের পাঁচটি বিমান সংস্থা তাদের বিমানে অভিযুক্ত সাংসদকে চড়তে দেওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করে। প্রতিকার চেয়ে সাংসদ রবীন্দ্র গায়কোয়াড় লোকসভার স্পিকারের কাছে আবেদন জানিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন