JEE Mains

করোনার কারণে আবারও স্থগিত জয়েন্টের প্রবেশিকা পরীক্ষা

এর আগে এপ্রিল মসে জেইই মেন-এর সেই ধাপের পরীক্ষা বাতিল হওয়ার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২১ ২২:০৫
Share:

পরীক্ষা স্থগিত রাখা হল ফাইল চিত্র

ফের স্থগিত হয়ে গেল ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা (জেইই মেন) পরীক্ষা। এ বার করোনার প্রকোপে চতূর্থ দফার পরীক্ষাও স্থগিত করে দেওয়া হল। কথা ছিল ২৪ মে থেকে শুরু হবে পরীক্ষা। আপাতত সেই পরীক্ষা স্থগিত রাখা হল। রেজিস্ট্রেশনও পরে শুরু হবে জানানো হয়েছে এটিএ-এর তরফ থেকে।

Advertisement

এই বিষয়ে একটি টুইট করেছেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। তিনি লিখেছেন, ‘করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মে মাসের জয়েন্ট পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষা কবে হবে, সেই বিষয়ে এনটিএ-এর ওয়েবসাইটে নজর রাখতে হবে।’ যদিও এখনও পর্যন্ত পরবর্তী পরীক্ষার তারিখ জানানো হয়নি।

এর আগে এপ্রিল মসে জেইই মেন-এর সেই ধাপের পরীক্ষা বাতিল হওয়ার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। তিনি জানান, আগের দু’টি প্রবেশিকা ফেব্রুয়ারি ও মার্চ মাসে হলেও পরের দুটি করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে নেওয়া যাচ্ছে না।

Advertisement

ইতিমধ্যে দেশে পিছিয়ে দেওয়া হয়েছে আইসিএসই ও আইএসসি পরীক্ষা। পরীক্ষা পিছিয়ে গিয়েছে সিবিএসই-রও। কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁরা জুন মাসের প্রথম সপ্তাহে এই পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন